fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

রবি শাস্ত্রীর বিদায় শুধুমাত্র সময়ের অপেক্ষা! ভারতের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে গ্যারি কার্স্টেন।

ভারতীয় ক্রিকেট দলের হেড কোচের পদে মেয়াদ শেষ হয়ে আসছে রবি শাস্ত্রির। পারফরম্যান্স যেমনই হোক আর মাত্র এক বছর পরেই ভারতীয় দলের হেড কোচের পদ থেকে ইস্তফা দিতে হবে রবি শাস্ত্রী কে। বিসিসিআই এর নিয়ম অনুযায়ী ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ এর বয়স হতে হবে 60 বছরের নিচে। আর সেই নিয়ম অনুযায়ী আগামী বছর 60 বছর বয়স অতিক্রম করে যাচ্ছেন রবি শাস্ত্রী। সেই কারণে ভারতীয় দলের হেড কোচের পদ থেকে ইস্তফা দিতে হবে রবি শাস্ত্রীকে।

এখন প্রশ্ন হচ্ছে রবি শাস্ত্রীকে যদি ভারতীয় ক্রিকেট দলের হেড কোচের পদ থেকে সরতে হয়, তাহলে তার পরিবর্তে সেই পদের দায়িত্বে কে আসবেন? খানিকটা অবাক করার মত হলেও ভারতীয় ক্রিকেট দলের হেড কোচের দায়িত্বে নাম উঠে আসছে ভারতের হয়ে বিশ্বকাপ জয়ী একমাত্র কোচ গ্যারি কার্স্টেন। তিনিই একমাত্র বিশ্বকাপ জয়ী ভারতীয় কোচ কারন ভারত যখন 1983 সালে বিশ্বকাপ জিতেছিল সেই ভারতীয় ক্রিকেট দলের কোনো কোচ ছিল না; এছাড়া 2007 সালে টিটোয়েন্টি বিশ্বকাপের সময়ও ভারতীয় ক্রিকেট দলের কোনো কোচ ছিল না। সেই কারণে এখনও পর্যন্ত তিনিই একমাত্র ভারতীয় বিশ্বজাপ জয়ী কোচ।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন গ্যারি কার্স্টেন। তিনি জানিয়েছেন ভারতের মত দলের কোচিং করানো যেকোনো কোচের কাছে আনন্দের। 2011 সালে বিশ্বকাপ জয়ের পর যখন ভারতের কোচের পদ থেকে সরতে হয়েছিল সেটা ছিল খুবই কষ্টের। অর্থাৎ আগামী বছর ভারত যদি নতুন কোচ নিয়োগ করেন সেক্ষেত্রে গ্যারি কার্স্টেন যে কিছুটা এগিয়ে থেকেই শুরু করবেন সেটা বলাই বাহুল্য।

Back to top button
Close
Close