টাইমলাইনখেলাক্রিকেট

সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন রবিন উথাপ্পা, “একসাথে বিশ্বকাপ জিতেছিলাম”, স্মৃতিচারণা যুবরাজের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: তিনি ভারতীয় দলে খুব নিয়মিত ক্রিকেটার ছিলেন না। কিন্তু তিনি ভারতীয় দলের হয়ে এমন কিছু পারফরমেন্স করেছেন বা এমন কিছু মুহূর্তের সঙ্গে যুক্ত রয়েছেন যে ভারতীয় ক্রিকেট প্রেমীরা তাকে কোনদিনও মন থেকে দূর করতে পারবেন না। এখানে বলা হচ্ছে কর্নাটকের তারকা উইকেটরক্ষক ব্যাটার রবিন উথাপ্পার কথা। বুধবারই সন্ধ্যায় তিনি নিজের অবসরের কথা ঘোষণা করেন।

রবিন উথাপ্পা জানিয়েছেন যে তিনি সব রকমের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন। ভারতীয় দল এবং কর্নাটকের হয়ে ক্রিকেট খেলতে পারা তার কাছে অত্যন্ত গর্বের ব্যাপার বলে উথাপ্পা জানিয়েছেন। তিনি বলেছেন যে সমস্ত ভালো জিনিসই একসময় গিয়ে থেমে যায় আর তিনি অত্যন্ত খুশি মনে এবারে নিজের ক্রিকেট কেরিয়ারকে থামাতে চলেছেন।

তিনি অবসর নেওয়া মাত্র বিভিন্ন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটাররা তাকে শুভকামনা জানিয়েছেন ভবিষ্যতের জন্য। এই তালিকায় রয়েছেন তার অত্যন্ত প্রিয় সঙ্গী এবং একপ্রকারের মেন্টর যুবরাজ সিং। তিনি উথাপ্পাকে শুভকামনা জানিয়ে বলেছেন যে কর্ণাটকের তারকা জাতীয় দলে স্বল্প সুযোগের মধ্যেও অত্যন্ত ভালো পারফরম্যান্স করেছেন এবং তার সঙ্গে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মুহূর্ত আজও তিনি ভোলেননি।

উথাপ্পা ২০০৭ সালে ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক অভিষেক করেন ওয়ান ডে ফরম্যাটে। ভারতীয় দলের হয়ে কয়েকটি ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। কিন্তু নিজের গোটা কেরিয়ারে মাত্র ৪৬ বার ভারতের হয়ে ওডিআই ক্রিকেট খেলার সুযোগ পেয়েছেন কর্নাটকের এই তারকা। এই ৪৬ ম্যাচে উথাপ্পা ৯৩৪ রান করেছেন। এর পাশাপাশি ভারতীয় দলের জার্সিতে তিনি ১৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৪৯ রানও করেছেন।

জাতীয় দলের সতীর্থ এবং পরিবারকে ধন্যবাদ জানানোর পাশাপাশি উথাপ্পা নিজের প্রাক্তন আইপিএল কলকাতা নাইট রাইডার্স এবং গত মরশুমে নিজের আইপিএল দল চেন্নাই সুপার কিংসকে ধন্যবাদ জানিয়েছে। ২০১৪ সালে কেকেআরকে নিজেদের দ্বিতীয় আইপিএল জেতানোয় বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। পাল্টা সোশ্যাল মিডিয়ায় উথাপ্পাকে নিজের অবসর জীবনের জন্য শুভকামনা জানিয়েছে কলকাতা নাইট রাইডার্স। গত মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে ১২ টি ম্যাচে মাঠে নেমেছিলেন উথাপ্পা এবং ২৩০ রান করেছিলেন।

Related Articles