টাইমলাইনআন্তর্জাতিক

এক সঙ্গে অজস্র রকেট আছড়ে পড়ল কাবুলে, ঘনাচ্ছে আশঙ্কার মেঘ

বাংলা হান্ট ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী ক্যাবলে বৃহস্পতিবার সন্ধ্যেয় এক সঙ্গে কয়েকটি রকেট আছড়ে পরে। ওই রকেটগুলি কাবুলের একটি পাওয়ার স্টেশনের পাশে গিয়ে পরে। রাশিয়ান নিউজ এজেন্সি অনুযায়ী, একটি পাওয়ার স্টেশন প্ল্যান্টকে নিশানা বানানোর চেষ্টায় এই হামলা করা হয়েছিল। জানা গিয়েছে যে, এই হামলায় কারও কোনও ক্ষতি হয়নি।

স্থানীয়দের মতে চমতলাহ ইলেকট্রিক সাব স্টেশনকে লক্ষ্য করে হামলা করা হয়েছিল, কিন্তু হামলাকারীরা লক্ষ্যভ্রষ্ট হয়। এখনও পর্যন্ত এটা পরিস্কার নয় যে, পাওয়ার স্টেশনকে কেন নিশানা করা হয়েছিল? তালিবানের কয়েকজন নেতা-সদস্য ঘটনার পর সেখানে পৌঁছায়। এছাড়াও প্রাক্তন পুলিশ অফিসারদেরও সেখানে ডাকা হয়েছিল।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এর দায় স্বীকার করেনি। আশঙ্কা করা হচ্ছে যে, হামলাকারীরা ইলেকট্রিক সাপ্লাই বন্ধ করে অন্য কোথাও হামলা করার লক্ষ্যে ছিল। এই হামলার জন্য জঙ্গি সংগঠন আইএসআইএস-খোরাসানকে সন্দেহ করা হচ্ছে।

এই জঙ্গি সংগঠনই ২৬ আগস্ট কাবুল এয়ারপোর্টে হামলা করেছিল। ওই হামলা ১৩ জন মার্কিন সেনা শ ১৭০ জনের মৃত্যু হয়েছিল। ইসলামিক ষ্টেট ওই হামলার দায় স্বীকার করেছিল। মার্কিন সেনা আফগানিস্তান ছেড়ে যাওয়ার কদিন আগেই ওই হামলা হয়েছিল। এই হামলার প্রত্যুত্তরে মার্কিন সেনা জঙ্গিদের আস্তানায় ড্রোন হামলা করেছিল।

Related Articles

Back to top button