টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

অধিরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে কংগ্রেসের পদ থেকে ইস্তফা দিলেন সোমেন পুত্র রোহন

বাংলাহান্ট ডেস্কঃ কংগ্রেসের (congress) সাধারণ সম্পাদক পদ থেকে ইস্তফা দিলেন প্রয়াত নেতা সোমেন মিত্রের পুত্র রোহন মিত্র (rohan mitra)। অধীর চৌধুরীর (Adhir Ranjan Chowdhury) বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে তিন পাতার ইস্তফাপত্র পেশ করেন রোহন মিত্র। দলে কিভাবে তাঁকে অপমানিত করা হয়েছে, সমস্তটাই তুলে ধরেন এই ইস্তফাপত্রে।

কংগ্রেসের সাধারণ সম্পাদক থেকে ইস্তফা দিলেও, দল ছাড়ছেন না বলেই জানালেন রোহন মিত্র। তিনি বলেন, ‘সভাপতি অধীর চৌধুরীর নেতৃত্বাধীন কমিটি থেকে আমি ইস্তফা দিলেও, দল ছাড়িনি। নির্বাচনে হারের পর অধীরবাবুর ডাকা বৈঠকে আমি যাইনি, আর ভবিষ্যতেও যাব না। চিঠিতেও এই কথা স্পষ্ট জানিয়ে দিয়েছি। তবে দলের একজন সাধারণ কর্মী হিসেবে কাজ করে যাব শুধু’।

নিজের পদত্যাগ পত্রে রোহন মিত্র জানিয়েছেন, ‘বাবার মৃত্যুর পর অধীর চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতি পদের জন্য যোগ্য ব্যক্তি’। তবে অধীরকে যোগ্য ব্যক্তি বললেও, তাঁর সংগঠন পরিচালনা নিয়ে একাধিক প্রশ্ন তুলেছেন রহন। সেইসঙ্গে তাঁকে বেশ কয়েকটি পরামর্শও দিয়েছেন রোহন মিত্র। আবার চিঠিতে অধিরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে রোহন জানান, ‘অধিরের নেতৃত্ব কাজ করতে গিয়ে কোন আগ্রহই খুঁজে পাচ্ছি না’।

Related Articles

Back to top button