টাইমলাইনখেলাক্রিকেট

বিরাটকে অনেক পিছনে ফেলে প্রথম ICC ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন রোহিত

বাংলা হান্ট ডেস্কঃ ভারত বনাম ইংল্যান্ড এর চার ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স করছেন ভারতের সীমিত ওভারের ক্রিকেটের সহ অধিনায়ক রোহিত শর্মা। বলা ভালো কার্যত একা হাতে ব্যাটিং করে দলকে টেনে নিয়ে যাচ্ছে কারণ এই সিরিজে ভারতের তাবড় তাবড় টেস্ট স্পেশালিষ্ট ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে সেই ভাবে রান পাচ্ছেন না। তাই নিজের কাঁধে দায়িত্ব তুলে নিয়েছেন ভারত ওপেনার রোহিত শর্মা। আর এরই মধ্যে দিয়ে নিজের নামে একটি বড় রেকর্ড করে ফেললেন রোহিত শর্মা।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম ওপেনার হিসেবে 1000 রানের গন্ডি টপকালেন ভারত ওপেনার রোহিত শর্মা। অপরদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে 1000 রানের গণ্ডি টপকানো ষষ্ঠ ব্যাটসম্যান হলেন রোহিত এবং ভারতীয়দের মধ্যে দ্বিতীয়। রোহিতের আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতীয়দের মধ্যে শুধুমাত্র আজিঙ্কা রাহানে 1000 রানের গন্ডি টপকেচ্ছেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ রানের তালিকায় সবার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান মার্নস লাবুশনে। লাবুশনে 16 ম্যাচে করেছেন 1675 রান। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। রুট 20 ম্যাচ খেলে করেছেন 1630 রান। 1346 রান করে তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়া তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। 1332 রান করে তালিকায় চতুর্থ স্থানে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস এবং তালিকায় পঞ্চম নম্বরে আছেন ভারতের সহ অধিনায়ক অজিঙ্কা রাহানে। এই তালিকায় দশ নম্বরে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং তালিকায় নয় নম্বরে রয়েছেন রোহিত শর্মা। অপরদিকে সর্বোচ্চ সেঞ্চুরি করার তালিকায় চারটি সেঞ্চুরি করে রোহিত শর্মা আছেন দ্বিতীয় স্থানে এবং পাঁচটি সেঞ্চুরি করে তালিকায় প্রথম স্থানে আছেন মার্ণস ল্যবুশনে।

Back to top button