টাইমলাইনখেলাক্রিকেট

‘রোহিত ভাই এবং দীনেশ কার্তিকের মধ্যে সম্পর্ক খুবই গভীর’, মন্তব্য সূর্যকুমার যাদবের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এইমুহূর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারতীয় দল। এশিয়া কাপে হতশ্রী পারফরম্যান্সের পর ওষুধের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ঘুরে দাঁড়াবে ভারত, এমনটাই প্রত্যাশা করেছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু প্রথম ম্যাচে অন্তত তেমন কোনো লক্ষণ দেখা যায়নি। রানের পাহাড় গড়েও অজিদের আটকানো সম্ভব হয়নি রোহিত শর্মার ভারতের পক্ষে।

মোহালিতে প্রথমে ব্যাট করে ২০৯ রানের লক্ষ্য অস্ট্রেলিয়ার সামনে রেখেছিলেন হার্দিক পান্ডিয়ারা। কিন্তু অক্ষর প্যাটেল বাদে বাকি ভারতীয় বোলারদের ব্যর্থতায় ৪ বল বাকি থাকতেই সেই লক্ষ্যমাত্রা অর্জন করে ফেলে অজিরা। মাঝে একটা সময়ে উমেশ যাদব এক ওভারে পরপর স্টিভ স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েলকে ফিরিয়ে ভারতকে কিছুটা ম্যাচে ফিরিয়ে এনেছিলেন। কিন্তু তাতে কিছু লাভ হয়নি।

যে ওভারে উমেশ স্মিথ এবং ম্যাক্সওয়েলকে আউট করেছিলেন সেই ওভারেই একটি আকর্ষণীয় ঘটনা ঘটে। দুই ক্ষেত্রেই উইকেটরক্ষক দীনেশ কার্তিকের হাতে ক্যাচ যায় এবং দীনেশ কার্তিক জোরদার অ্যাপিল না করায় আম্পায়ার আউট দেননি। এরপর রোহিত শর্মা ডিআরএস না নেওয়ায় দীনেশ কার্তিককে কিছু কড়া কথা বলেন যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

কিন্তু গোটা ঘটনাটি এখন পরিষ্কার করে দিয়েছেন সূর্যকুমার যাদব। তিনি বলেছেন, “রোহিত ভাই এবং দীনেশ কার্তিক একে অপরের সঙ্গে দীর্ঘদিন খেলেছেন না এবং একে অপরের বহু পুরনো পরিচিত। সেদিন তাদের মধ্যে শুধুমাত্র মজা করে কিছু কথা হয়েছিল, তাতে রুঢ়তার কোনও চিহ্নমাত্র ছিল না।”

এদিকে আজ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নাগপুরের জামথা স্টেডিয়ামে নেমেছে ভারত এবং অস্ট্রেলিয়া। বৃষ্টির জন্য ম্যাচ শুরু হতে দেরি হয় এবং ম্যাচের ওভার সংখ্যা কমে দাঁড়ায় ৮-এ। টসে জিতে প্রথমে বলই করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। চলে ফিরেছিলেন বুমরা এবং পন্থ। বাদ পড়েছেন উমেশ যাদব এবং ভুবনেশ্বর কুমার। প্রথম ইনিংসে ব্যাট করে ম্যাথু ওয়েড এর দুর্দান্ত ৪৩ রানের ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া ৮ ওভারে ৯০ রান তুলেছে।

 

Related Articles