টাইমলাইনখেলাক্রিকেট

রিশভ পন্থ নাকি দীনেশ কার্তিক, T-20 বিশ্বকাপে ভারতীয় একাদশের অঙ্গ হবেন কে? উত্তর দিলেন রোহিত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দীনেশ কার্তিক এবং রিশভ পন্থ দুজনেই ভারতীয় দলের অঙ্গ। দুজনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য আয়োজিত টি-টোয়েন্টি সিরিজের অংশ ছিলেন। মধ্যে তিনটি ম্যাচেই দীনেশ কার্তিক মাঠে নেমেছিলেন। মোহালিতে হারের পর রিশভ পন্ত শুধুমাত্র দ্বিতীয় ম্যাচেই জায়গা পেয়েছিলেন।

দুই ক্রিকেটের ব্যাট হাতে নিজেদের সামর্থ্য প্রমাণ করার খুব বেশি সুযোগ পাননি। প্রথম ম্যাচে দীনেশ কার্তিক সুযোগ পেয়েও ব্যর্থ হন। দ্বিতীয় ম্যাচে মাত্র ২ বল খেলেই অসাধারণ ভাবে ভারতকে জয় এনে দেন। তৃতীয় ম্যাচে তিনি একটিও বল ফেস করার সুযোগ পাননি। অপর দিকে একমাত্র দ্বিতীয় ম্যাচে মাঠে নামা পন্থ ব্যাট হাতে কিছু করার সুযোগই পাননি।

কথা সকলেই জানেন যে ভারতীয় দলে দীনেশ কার্তিক এবং পন্থের ভূমিকা সম্পূর্ণ আলাদা। দীনেশ কার্তিক দলে আসেন শুধুমাত্র একজন সিনিয়র হিসেবে। রিশভকে সেখানে ব্যবহার করা হয় একজন ফ্লোটার হিসেবে, যিনি দলের প্রয়োজনে ওপেনিং থেকে ৭ নম্বর যে কোন জায়গায় ব্যাটিং করতে পারেন। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে কাকে প্রয়োজন পড়বে ভারতীয় দলের? সেই জবাবটা রোহিত শর্মা দিয়ে দিয়েছেন।

রোহিত শর্মা এই প্রশ্নের উত্তরে বলেছেন, “এই পুরো ব্যাপারটাই নির্ভর করবে পরিস্থিতি কিরকম তার ওপরে। আমি চাই দুজনেই পর্যাপ্ত ম্যাচ খেলে তারপর বিশ্বকাপে পৌঁছাক। এশিয়া কাপেও আমরা দুজনকে সমান সুযোগ দেওয়ার চেষ্টা করেছি। তবে আমার এখনও মনে হয় ওদের আরো বেশ কিছুটা গেম টাইমের প্রয়োজন।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে রিসোর্টে ছাড়াই ২-১ ফলে জিতেছে ভারতীয় দল। এরপর সামনেই রয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। তারপরও অস্ট্রেলিয়ার মাটিতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল। তার পর ২৩ শে অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু হবে তাদের।

Related Articles