টাইমলাইনখেলাক্রিকেট

রোহিত শর্মার হাতে এই খেলোয়াড়দের ডুবন্ত ক্যারিয়ার, সুযোগ দেবেন দক্ষিণ আফ্রিকা সফরে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত দেশ ও বিশ্বকে অনেক কিংবদন্তি ক্রিকেটার উপহার দিয়েছে। এখন ভারতের ওয়ান ডে দলের নেতৃত্ব আগ্রাসী ক্রিকেটার রোহিত শর্মার হাতে। নতুন অধিনায়কের আগমনে দলে একাধিক পরিবর্তন আসতে বাধ্য। এমন অনেক ক্রিকেটার আছেন, গত কয়েক বছরে বিরাট কোহলির অধিনায়কত্বে তেমন সুযোগ হয়নি। এমতাবস্থায় রোহিত শর্মা নিজের অধিনায়কত্বে তাদের দলে সুযোগ দিয়ে তাদের কেরিয়ারের ডুবন্ত জাহাজ বাঁচাতে পারেন।

দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ান ডে ফলে কুলদীপ যাদব-কে অন্তর্ভুক্ত করা উচিত কিনা সেই নিয়ে জল্পনা চলছে। দীর্ঘদিন ধরেই ভারতীয় দলের বাইরে রয়েছেন চায়নাম্যান বোলার কুলদীপের যাদব। তার বলগুলিতে সেই আগের মতো ধার দেখা যায় না, যার জন্য তিনি পরিচিত ছিলেন। তার বলে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা সহজেই রান তুলছে। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও জায়গা পাননি এই রহস্য স্পিনার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে তার একসময়ের জুরিদার চাহালের জায়গা হলেও তার জায়গা হয়নি। কারণ আইপিএলে চাহাল নিজেকে প্রমাণ করলেও তিনি সুযোগ পাননি।

সেই সঙ্গে শিখর ধাওয়ানের কেরিয়ারও শেষ হয়ে যাওয়া থেকে ঘুরে দাঁড়াতে পারে। একসময় ভারতীয় দলের এক নম্বর ওপেনিং ব্যাটসম্যান ছিলেন তিনি। কিন্তু খারাপ ফর্মের কারণে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। অনেকদিন ধরেই তার ব্যাটে রান নেই। সম্প্রতি বিজয় হাজারে ট্রফিতেও তার ব্যাট কথা বলেনি। তার বয়স এখন ৩৬ বছর, বয়সের প্রভাব তার ফর্মেও দেখা যাচ্ছে। ধাওয়ানকেও টি টোয়েন্টি বিশ্বকাপে নেওয়া হয়নি এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধেও সুযোগ পাননি এই খেলোয়াড়।

এই দুজনই বর্তমানে দলের বাইরে এবং ফেরার সুযোগ খুব কম। বিরাট কোহলির অধিনায়কত্বে তারা ফেরার রাস্তা পাননি। কিন্তু আসন্ন আইপিএলে ভালো পারফর্ম করতে পারলে কে বলতে পারে না যে তারা ভবিষ্যতে ফের নীল জার্সি গায়ে চাপিয়ে ফিরবেন না।

Related Articles

Back to top button