IPL-এ অনন্য রেকর্ড গড়লেন রোহিত শর্মা! গেইল এবং সেওবাগকে ছুঁয়ে ফেললেন হিটম্যান

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) খারাপ সময় কাটিয়ে আবার রানের দেখা পেয়েছেন আইপিএলে (IPL 2023)। গত দুই বছর তার মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জার্সি গায়ে ব্যাট হাতে খুব একটা ভালো সময় কাটেনি। চলতি বছরেও প্রথম দুই ম্যাচে খুব একটা খুশি করতে পারেননি ভক্তদের। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের তৃতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তিনি একটি দুর্দান্ত অর্ধশতরান করেছেন এবং দলকে জিতিয়ে ম্যাচের সেরা হয়েছেন।

রোহিত শর্মার ৬৫ রানের ইনিংসটি সাজানো ছিল ছটি চার এবং চারটি ছক্কা দিয়ে। দিল্লির বিরুদ্ধে ১৭৩ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভার থেকেই আগ্রাসী ব্যাটিং শুরু করে দিয়েছিলেন হিটম্যান। তার সেই আক্রমণাত্মক নীতির ভালো ফল পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাই দিল্লির বোলাররা শেষ থেকে পরপর কয়েকটি উইকেট তুললেও টার্গেটের এতটাই কাছাকাছি পৌঁছে গিয়েছিল মুম্বাই, যে জয় পেতে তাদের কোনও সমস্যাই হয়নি।

rohit ipl 50

হিটম্যানের হাত ধরে প্রথম জয় পাওয়ার পর মুম্বাই ইন্ডিয়ান্স ভক্তরা আশা করবেন যে এই পারফরম্যান্স ধরে রাখবে তাদের দল। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে হেরে এই টুর্নামেন্টে অভিযান শুরু করেছিল রোহিত শর্মার দল। তবে এখনো কিছুই শেষ হয়ে যায়নি এবং টুর্নামেন্টে প্রচুর ম্যাচ বাকি রয়েছে।

দিল্লির বিরুদ্ধে প্রথম ওভারের চতুর্থ বলে একটি বিশাল ছক্কা মেরেছিলেন রোহিত। তারপরেই নিজের নামের সঙ্গে একটি বিশেষ রেকর্ড জুড়ে নিয়েছেন তিনি। আইপিএলে তিনি এখন একমাত্র এমন ক্রিকেটার যিনি ওপেন করতে নেমে প্রথম ওভারে ১২ টি ছক্কা মারতে পেরেছেন। এই মুহূর্তে অবসর না নেওয়া ক্রিকেটারদের মধ্যে এই রেকর্ড আর কারোর নামের পাশে নেই।

আইপিএলে প্রথম ওভারে সবচেয়ে বেশি ছক্কা মারা ক্রিকেটারদের তালিকা:

● বীরেন্দ্র সেওবাগ: ১২ ছক্কা (১০৪ ম্যাচ)
● ক্রিস গেইল: ১২ ছক্কা (১৪২ ম্যাচ)
● রোহিত শর্মা: ১২ ছক্কা* (২৩০ ম্যাচ*)