টাইমলাইনখেলাক্রিকেট

৩ বছর পর শতরান পেয়েছেন রোহিত শর্মা! কারণ জানতে চাওয়ায় মেজাজ হারান হিটম্যান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে (India vs New Zealand) তিন ম্যাচের ওডিআই সিরিজে দাপট দেখিয়ে জয় পেয়েছে ভারত। তার মধ্যে সিরিজের শেষ ম্যাচে শতরান পেয়েছিলেন ভারতের দুই ওপেনার শুভমান গিল (Shubman Gill) এবং রোহিত শর্মা (Rohit Sharma)। সাম্প্রতিক সময়ে গিল শতরান করাটা অভ্যাসে পরিণত করে ফেলেছেন। কিন্তু রোহিত শর্মার ব্যাট থেকে অনেক দিন পরে ফের একবার শতরান দেখতে পাওয়া গিয়েছে।

রোহিত শর্মা নিজের শেষ ওডিআই শতরানটি করেছিলেন ২০২০ সালের জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেটি ছিল তার ২৯ তম ওডিআই শতরান। তারপরে হিটম্যানের ৩০তম শতরানটি এসেছে গতকাল ইন্দোরের হোলকার স্টেডিয়ামে। কিন্তু সেই ব্যাপারটিকে যেভাবে পরিবেশন করা হচ্ছে তাতে সন্তুষ্ট নয় রোহিত শর্মা।

rohit century

তার এতদিন লেগে গেল নিজের ৩০ তম শতরানের মাইলফলকে পৌঁছতে, সেই নিয়ে প্রশ্ন করা হলে ভারতীয় অধিনায়ক প্রশ্নটিকে খুব একটা স্বাভাবিকভাবে নেননি। এই ব্যাপার থেকে নিজের কামব্যাক বলেও দেখতে নারাজ হিটম্যান। তিনি মনে করছেন যে, তাই নিয়ে কখনোই ছন্দ হারাননি।

তার শতরানের খরার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি প্রশ্নকর্তা সাংবাদিককে বলেন, “আপনাদের একটু বুঝে শুনে প্রশ্নগুলো করা উচিত। শেষ তিন বছরে আমি মাত্র বারোটা ওডিআই ম্যাচ খেলেছি। টেস্ট খেলেছি কেবলমাত্র দুটো। গত কয়েক বছর আমরা টি-টোয়েন্টি ক্রিকেটে বেশি মনোনিবেশ করছিলাম, কারণ সামনে বিশ্বকাপ ছিল। তাই আপনারা যখন প্রচার করেন যে রোহিত প্রত্যাবর্তন করেছে তখন সেই দাবি দেখে আমি কিছুটা অবাকই হয়ে যাই।”

রোহিত শর্মা আপাতত নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ওডিআই ম্যাচে ৮৫ বলে ১০১ রানের ইনিংস খেলার পর কিছুদিনের জন্য বিশ্রামে থাকবেন। তিনি ফের একবার পেটের মাঠে প্রত্যাবর্তন করবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের মধ্যে দিয়ে।

Related Articles