টাইমলাইনখেলাক্রিকেট

রোহিতের এখনই অধিনায়কত্ব পাওয়া উচিত, তবে ভবিষ্যতের কথাও ভাবতে হবে’, মত কেভিন পিটারসেনের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কে হবেন ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক? বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার পর থেকেই এই নিয়ে আলোচনা হয়ে চলছে নিরন্তর। অনেক প্রাক্তন ক্রিকেটার এই বিষয়ে তাদের মতামত দিচ্ছেন। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন ইংল্যান্ড তারকা কেভিন পিটারসেনও। পিটারসেনও বিশ্বাস করেন যে এখন রোহিত শর্মার এই দায়িত্ব পাওয়া উচিত, তবে রিশভ পন্তকে ভবিষ্যতে এই দায়িত্বের জন্য প্রস্তুত করা উচিত।

ভারতে অধিনায়কত্ব নিয়ে চলমান বিতর্কে কেভিন পিটারসেন বলেছিলেন যে ভারতীয় দল খুব ভাগ্যবান যে তাদের কাছে এতগুলি বিকল্প রয়েছে। তবে তিনি আপাতত রোহিত শর্মার হাতেই অধিনায়কত্বর ব্যাটন দেখতে চান। মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে তিনি নিজের দক্ষতা প্রমান করেছেন। তবে পিটারসেন জানিয়েছেন তিনি রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে দেখতেও আগ্রহী।

অধিনায়কত্বের বিষয়ে কেভিন পিটারসেন রোহিত শর্মার পর লোকেশ রাহুলের পরিবর্তে রিশভ পন্তকে সুযোগ দেওয়ার কথা বলেছেন। পিটারসেনের পথে হেটে এর আগে প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার এবং যুবরাজ সিং ভবিষ্যতের নেতা হিসাবে পন্থের কাছে অধিনায়কত্ব হস্তান্তরের কথা বলেছেন। তবে টেস্ট অধিনায়কত্ব নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই।

কেভিন পিটারসেন একটি সাক্ষাৎকারে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির বাবা হওয়ার পর বায়ো বাবলের বাধ্যবাধ্যতার চাপকেও অধিনায়কত্ব থেকে অব্যাহতি নেওয়ার একটি কারণ বলে উল্লেখ করেছেন। তিনি মনে করেন এটা শুধু ক্রিকেটারদের উপরই নয়, তাদের পরিবারের সদস্যদের উপরও। বিরাট কোহলির কাছ থেকে প্রায় দুই বছরের কেরিয়ার কেড়ে নিয়েছে এই বায়ো-বাবল, বলে জানিয়েছেন পিটারসেন।

Related Articles

Back to top button