টস হেরেও বড় চমক দিলেন রোহিত! শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপ ফাইনালে বার করলেন তুরুপের তাস

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ এশিয়া কাপের (2023 Asia Cup) ফাইনাল। তিন সপ্তাহের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর এই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছে ভারত এবং শ্রীলঙ্কা (India vs Sri Lanka)। সুপার ফোর পর্যায়েও এই দুই দলের দেখা হয়েছিল। সেই সময় লড়াই করলেও শ্রীলঙ্কা, ভারতীয় দলের (Indian Cricket Team) কাছে হেরে গিয়েছিল। তবে গতবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে ফাইনালে লড়াইটাও একেবারেই যে সহজ হবে না সেটা রোহিত শর্মা ভালো করেই জানেন। তাই নিজের নির্বাচিত একাদশে একটি বড় চমক রেখেছিলেন তিনি।

এই মুহূর্তে ভারতীয় দলকে টসে হারিয়ে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। ভারতীয় দলে একটা উল্লেখযোগ্য পরিবর্তন রয়েছে। ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা অক্ষর প্যাটেলের জায়গায় দলে এসেছেন ওয়াশিংটন সুন্দর। তিনি একজন ডান হাতি অফস্পিনার যা ভারতীয় দলে এশিয়া কাপে জুড়ে ছিল না। প্রতিপক্ষের কাছে এটা বড় চমক হতে চলেছে। আজ একাদশ থেকে বাদ পড়েছেন শার্দূল ঠাকুর, মহম্মদ শামির মতো প্রথম একাদশের দাবিদাররা। কলম্বোর পিচ স্পিনারদের অত্যন্ত বেশি সাহায্য করছে টুর্নামেন্টে। সেই কথা মাথায় রেখেই হয়তো কুলদীপ এবং জাদেজার পাশাপাশি তাকে দলে এনেছেন রোহিত।

শ্রীলঙ্কা চোটের কারণে তাদের তারকা স্পিনার মহেশ থিকসেনাকে পাচ্ছে না। কিন্তু তাই বলে তাদের দুর্বল ভাবার কোনো কারণ নেই। ওয়েলালাগের বোলিংয়েই মূলত ভারত সুপার ফোরের ম্যাচে বেকায়দায় পড়েছিল আর তিনি স্বাভাবিকভাবে প্রথম একাদশে রয়েছেন। ব্যাটিংয়ে কুশল মেন্ডিস, সামারবিক্রমারা ছন্দে আছেন। ভারতীয় দল আশা করবে যে কোহলি, রোহিত, গিল, রাহুল বা ঈশানের মধ্যে যে কোনও দুজন বড় রানের ইনিংস খেলবে।

india vs sri lanka f

ভারতের একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি লোকেশ রাহুল, ঈশান কিশাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যশপ্রিত বুমরা, মহম্মদ সিরাজ

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, সমরাবিক্রমা, চারিথা আশালঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, দাসুন শানাকা, দুনীথ ওয়েলালাগে, দুশন হেমন্ত, প্রমোদ মধুশনে, মাথিশা পাথরিনা