ক্রিকেটখেলাটাইমলাইন

রোহিত শর্মার বিধ্বংসী ইনিংসে সিরিজে সমতা ফেরালো ভারতীয় ক্রিকেট দল।

এই মুহূর্তে ভারতের মাটিতে চলছে ভারত বনাম বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ। আর এই সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হেরে পিছিয়ে পড়তে হয়েছিল রোহিত শর্মা নেতৃত্বাধীন ভারতীয় দলকে। আর তাই আজকে রাজকোটে সিরিজের দ্বিতীয় ম্যাচ ভারতের কাছে ছিল সিরিজে সমতা ফেরানোর লড়াই।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক রোহিত শর্মা। আর তাই প্রথমে ব্যাটিং করতে হয় বাংলাদেশ ক্রিকেট দলকে। ব্যাটিং করতে নেমে শুরুটা দুর্দান্ত করার সত্ত্বেও ক্রমাগত উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ দল। আর তাই নির্ধারিত 20 ওভার শেষে 153 রানে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন ওপেনার নাইম। নাইমের রান সংখ্যা 36। এছাড়াও লিটন দাস, সৌম্য সরকার এবং মাহমুদুল্লাহ বাংলাদেশের হয়ে ভালো ব্যাটিং করেন। আর এদের ব্যাটের উপর ভর করেই নির্ধারিত 20 ওভারে 6 উইকেট হারিয়ে 153 রানে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল। গত ম্যাচের জয়ের নায়ক মুশফিকুর রহিম মাত্র 6 রান করে চাহালের বলে আউট হয়ে ফিরে যান প্যাভিলিয়নে।

এরপর বাংলাদেশের 153 রানের জবাবে ব্যাটিং করতে নামেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। শুরু থেকেই ভারতের তুই ওপেনারকে দেখা যায় একেবারে বিধ্বংসী মেজাজে। পাওয়ার প্লে তে 6 ওভারেই ভারতীয় দল 61 রান তুলে নেয়। তারপরে শুরু হয় ভারতের আরও বিধ্বংসী মেজাজে ব্যাটিং। 15.2 ওভারে মাত্র দুটি উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারতীয় দল। ভারতের দলের হয়ে সর্বোচ্চ রান করেন রোহিত শর্মা। মাত্র 43 বল খেয়ে 6 টি চার এবং 6 টি ছয় এর সুবাদে 85 রান করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। এছাড়াও শিখর ধাওয়ান করেন 31 রান এবং শেষের দিকে নেমে 13 বলে 24 রানের একটি সুন্দর ইনিংস খেলেন তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার। আর এই জয়ের মধ্য দিয়ে সিরিজে সমতা ফেরালো ভারতীয় দল।

Back to top button