ক্রিকেটটাইমলাইনখেলা

৪০৭ রান চেস করতে নেমে দায়িত্বজ্ঞানহীন ভাবে নিজের উইকেট ছুঁড়ে দিয়ে এলেন রোহিত শর্মা, চাপে ভারত

বাংলা হান্ট ডেস্কঃ ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট ম্যাচের চতুর্থ দিনের শেষে কিছুটা হলেও এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংস খেলে ভারতের সামনে 407 রানের বিশাল লক্ষ্যমাত্রা রেখে ডিক্লেয়ার দিয়ে দেয়। অস্ট্রেলিয়া ঠিক যেমন পরিকল্পনা করেছিল সেই পরিকল্পনা পুরোপুরি হবে কাজে লাগাল তারা। চতুর্থ দিনের প্রথম দুটি সেশনে ব্যাট করে ভারতের সামনে বিশাল রানের লক্ষ্যমাত্রা রেখে শেষ সেশনে ভারতকে ব্যাটিং করতে পাঠায় অজিরা এবং ভারতের গুরুত্বপূর্ণ দুটি উইকেট তুলে নেয়। চতুর্থ দিনের শেষে ভারতের স্কোর 98 রান 2 উইকেট হারিয়ে।

শনিবার অপরাজিত থাকা দুই অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশনে রবিবার বড় রান তৈরি করার মতো পরিস্থিতি তৈরি করে দিয়ে যায়। আর সেই সুযোগটি ঠিকঠাক ভাবে কাজে লাগালেন তরুণ অলরাউন্ডার ক্যামেরন গ্রিন এবং অধিনায়ক টিম পেইন। দু’জনে মিলে দ্রুতগতিতে রান তুলে চা বিরতির আগেই স্কোরবোর্ডে 300 রান যোগ করেন। এবং ভারতের সামনে 407 রানের বিশাল লক্ষ্যমাত্রা সেট করে ইনিংস ডিক্লেয়ার করে দেন।

1927780547a321939d66080f76fcf9adef32668d3c57252ee263e09feb16b3af974bdffa Bangla Hunt Bengali News

অস্ট্রেলিয়ার দেওয়া বিরাট লক্ষ্যমাত্রা চেজ করতে নেমে শুরুটা ভালোই করে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল। দু’জনে 71 রানের পার্টনারশিপ গড়ে তোলার পরে 64 বলে 31 রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান শুভমান গিল। অস্ট্রেলিয়ার দেওয়া বিরাট রানের লক্ষ্যমাত্রা চেজ করতে হলে প্রয়োজন ছিল ক্রিজে দীর্ঘক্ষন টিকে থাকা।

রোহিত শর্মার মত একজন অভিজ্ঞ ব্যাটসম্যান সেটা ভালভাবেই জানতেন তার সত্বেও তাড়াহুড়ো করতে গিয়ে নিজের উইকেট হারিয়ে বসলেন রোহিত শর্মা। ব্যক্তিগত 52 রান করে নিজের উইকেট ছুঁড়ে দিয়ে এলেন তিনি যার ফলে চাপ বেড়ে গেল ভারতের উপর। এমনিতেই চোটের কারণে ভারতের দুই ব্যাটসম্যান ঋষভ পন্থ এবং রবীন্দ্র জাদেজার ব্যাটিং করা নিয়ে প্রবল অনিশ্চয়তা তৈরি হয়েছে। তার ওপর রোহিত শর্মার এই ভাবে বড় শট খেলতে গিয়ে উইকেট ছুঁড়ে আসায় চাপে পড়ে গেল টিম ইন্ডিয়া। এখন ক্রিজে রয়েছেন অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারা।

Back to top button