টাইমলাইনফুটবলখেলা

ফের মেসিকে টেক্কা দিলেন রোনাল্ডো, আয়ের দিক দিয়ে ফুটবলারদের মধ্যে শীর্ষে পর্তুগিজ তারকা

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমান ফুটবল বিশ্বের দুই তারকা হলেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনাল্ডো এবং আর্জেন্টিনার লিও মেসি। ফুটবল মাঠে এবং মাঠের বাইরে এই দুই তারকার লড়াই চলছে, সব সময় একে অপরকে ছাপিয়ে যাওয়ার চ্যালেঞ্জ থাকে। দীর্ঘদিন রিয়াল মাদ্রিদে থাকার পর বছর দুই আগে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছেন রোনাল্ডো। আর এই মুহূর্তে মেসির বার্সেলোনা ছাড়া নিয়েও চলছে চোর জল্পনা। আর তাই এই মুহূর্তে মাঠের ভেতর এই দুই তারকা একে অপরের মুখোমুখি হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। কিন্তু মাঠে মুখোমুখি না হলেও মাঠের বাইরে মুখোমুখি হয়েছিল রোনাল্ডো এবং মেসি। আর সেখানেই মেসিকে টেক্কা দিল রোনাল্ডো।

ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত তালিকা অনুযায়ী আয়ের দিক দিয়ে মেসিকে পেছনে ফেলে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফোর্বস ম্যাগাজিন আয়ের দিক থেকে বিশ্বের সেরা দশ জন সেলিব্রিটিদের তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে মেসিকে পিছনে ফেলে দিয়েছে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এমনকি আয়ের দিক থেকে ফুটবলারদের মধ্যে সবার শীর্ষে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ফোর্বস ম্যাগাজিনের রিপোর্ট অনুযায়ী 2019-20 মরশুমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মোট ইনকাম 105 মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে রোনাল্ডোর থেকে 1 মিলিয়ন কম অর্থাৎ 104 মিলিয়ন মার্কিন ডলার আয় করে ফুটবলারের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তালিকায় সাত নম্বরে রয়েছেন ব্রাজিলীয় তারকা নেইমার তার মোট আয় 95.5 মিলিয়ন মার্কিন ডলার।

Related Articles

Back to top button