টাইমলাইনফুটবলখেলা

রেকর্ড গড়ে ম্যান ইউ-কে জয় এনে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সময়টা ভালো যাচ্ছিল না পর্তুগিজ মহাতারকার। ক্লাব ফুটবলে তিনি নিয়মিত গোল করলেও যেই ম্যাচে তিনি আটকে যাচ্ছিলেন, সেই ম্যাচ শোচনীয় অবস্থা হচ্ছিল দলের। তার মধ্যে মাঠের বাইরের বিতর্কও পিছু নিয়েছিল তার। সবমিলিয়ে মারাত্মক চাপ তৈরি হয়েছিল তার ওপর। কিন্তু বরাবরের মতো নিজের পারফরম্যান্স দিয়ে সমালোচকদের মুখ বন্ধ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ইংলিশ প্রিমিয়ার লিগে একের পর এক হার সমস্যায় ফেলেছিল ম্যানচেস্টার ইউনাইটেড-কে। লিগ টেবিলে ১০ নম্বরে নেমে গিয়েছিল তারা। ঘরের মাঠে লেস্টার সিটি, লিভারপুল, ম্যানচেস্টার সিটির কাছে বড় ব্যবধানে হারের কারণে ম্যানেজার ওলে গানার সলশায়ার-কে ছেঁটে ফেলতে বাধ্য হন ম্যান ইউ ম্যানেজমেন্ট। নতুন ম্যানেজার হিসাবে রাল্ফ র‍্যাংনিক দায়িত্ব নেওয়ার আগে অন্তর্বতীকালীন ম্যানেজার এবং প্রাক্তন ম্যান ইউ তারকা মাইকেল ক্যারিকের কোচিংয়ে শেষ ম্যাচ খেলতে গতকাল ঘরের মাঠে আর্সেনালের বিরুদ্ধে নেমেছিল রেড ডেভিলসরা।

 

এই ম্যাচে প্রথমে পিছিয়ে পড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। নিজের দলের ফুটবলারের দ্বারা আহত হয়ে গোলকিপার ডেভিড দি গিয়া-র মাটিতে পড়ে থাকাকালীন গোল করে আর্সেনালকে এগিয়ে দেন এমিল স্মিথ। প্রথমার্ধেই ম্যান ইউ-কে সমতায় ফেরান আর এক পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নান্দেজ। প্রথমার্ধ শেষ হয় ১-১ ফলে।

দ্বিতীয়ার্ধে ফের আক্রমণ, প্রতি-আক্রমণে খেলা জমে ওঠে। ৫২ মিনিটে মার্কাস রাশফোর্ডের পাস থেকে রেড ডেভিলসদের এগিয়ে দেন রোনাল্ডো। নিজের প্রফেশনাল ফুটবল কেরিয়ারে এটি ছিল তার ৮০০ তম গোল। কিন্তু দু মিনিট পরেই আর্সেনালকে সমতায় ফেরান মার্টিন ওডেগার্ড। এরপর সমানে সমানে খেলা চলতে থাকলেও ৬৯ মিনিটে পেনাল্টি পায় ম্যানচেস্টার ইউনাইটেড। পেনাল্টি থেকে গোল করে রেড ডেভিলসদের জয় নিশ্চিত করে দেন রোনাল্ডোই। চলতি মরশুমে এটি ছিল ১৮ তম গোল এবং ষষ্ঠ লিগ গোল। ফের একবার পর্তুগিজ মহাতারকার কাঁধে চেপে বিপদ পার করলো ম্যান ইউ। সেই সঙ্গে ফুটবল কেরিয়ারে ১০৯৫ ম্যাচ খেলা হয়ে গেল রোনাল্ডো, আর পাঁচটি ম্যাচ খেললে ছুঁয়ে ফেলবেন ১১০০ ম্যাচ খেলার অভিনব রেকর্ড।

Related Articles

Back to top button