টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘ট্রেন কী নিজেই বেলাইন হয়? মানুষের প্রাণ নিয়ে ছেলেখেলা” ময়নাগুড়ির দুর্ঘটনা নিয়ে বিস্ফোরক রুপা

বাংলাহান্ট ডেস্কঃ বৃহস্পতিবার উত্তরবঙ্গের ময়নাগুড়িতে বড়সড় দুর্ঘটনার কবলে পড়ে গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস। পাটনার দিকে যাওয়ার সময় ময়নাগুড়িতে বিকানের এক্সপ্রেসের ১২ টি বগি লাইনচ্যুত হয়ে যাওয়ার ঘটনায় এখনও অবধি ৯ জনের মৃতের খবর পাওয়া গিয়েছে। এই ঘটনা নিয়ে এবার এক বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)।

এই ঘটনার পরবর্তীতে বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুক ওয়ালে একটি পোস্ট করেন রূপা গঙ্গোপাধ্যায়। সেখানে তিনি লেখেন, ‘ট্রেন কি নিজে থেকেই বেলাইন হয়ে যায়? রেল ট্র্যাক কি বেচারা বোঝে ভাই সামনে নির্বাচন। রেল নিয়ে অনেক বছর কোনও বাজে খবর হয়নি। মানুষের প্রাণ নিয়ে ছেলেখেলা। সিবিআই-র তদন্ত চাইছি’।

বেশকিছু দিন ধরেই রূপা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কিছুটা দূরত্ব তৈরি হয়েছে বিজেপি শিবিরের। কলকাতা পুরসভায় বিজেপি-র প্রাক্তন কাউন্সিলর তিস্তা বিশ্বাসের মৃত্যুর পর তাঁর স্বামীকে টিকিট না দেওয়া নিয়ে কিছুটা ক্ষোভের জন্ম নিয়েছিল রূপা গঙ্গোপাধ্যায়ের মনে। আর তারপর সেই ক্ষভের বহিঃপ্রকাশও দেখা গিয়েছিল।

কখনও স্যোশাল মিডিয়ায় বিস্ফোরক পোস্ট, তো আবার কখনও বিজেপির রাজ্য সভাপতির ডাকা ভার্চুয়াল বৈঠক আচমকাই ত্যাগ। রূপা গঙ্গোপাধ্যায়কে নিয়ে কিছুটা অস্বস্তিতেই পড়ে গিয়েছিল গেরুয়া শিবির। তবে এবার ট্রেন দুর্ঘটনার বিষয়ে রূপার এমন মন্তব্য ঠিক কোন নির্বাচনকে ইঙ্গিত করল তা স্পষ্ট না হলেও, নিজের অভিমত ব্যক্ত করলেন বিজেপি সাংসদ।

প্রসঙ্গত, সামনেই রয়েছে রাজ্যে চার পুরসভার নির্বাচন। আবার তারপরই রয়েছে উত্তর প্রদেশ সহ পাঁচ রাজ্যে নির্বাচন। এসবের মধ্যেই এই ট্রেন দুর্ঘটনা নিয়ে উত্তেজনার পারদ চড়ছে রাজনৈতিক মহলে।

Related Articles

Back to top button