টাইমলাইনখেলাক্রিকেট

IPL-এ ০ রানে আউট হওয়ায় থাপ্পড় খেতে হয়েছিল প্রাক্তন কিউয়ি ক্রিকেটার রস টেইলরকে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: নিজের আত্মজীবনীতে একটি অনভিপ্রেত ঘটনা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন প্রাক্তন নিউজিল্যান্ড ক্রিকেটার রস টেইলর। “ব্ল্যাক অ্যান্ড হোয়াইট” নামের সেই আত্মজীবনীতে তিনি আইপিএলে খেলতে এসে এক অভিজ্ঞতার কথা স্মরণ করেছেন যা শুনে অনেকেই অবাক হয়ে গিয়েছেন। কিংস ইলেভেন পাঞ্জাবের (বর্তমানে পাঞ্জাব কিংস) বিরুদ্ধে তার তৎকালীন ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের হয়ে তখন মাঠে নেমেছিলেন কিউয়ি তারকা।

রস টেইলর নিজের আত্মজীবনীতে সেই ম্যাচের ঘটনা উল্লেখ করতে গিয়ে লিখেছেন যে পাঞ্জাব ওই ম্যাচে ১৯৫ রান প্রথম ইনিংসে তুলতে পেরেছিল। তখনকার আইপিলের প্রাথমিক পর্যায়ের হিসেবে সেটি বিশাল বড় টার্গেট ছিল। রাজস্থান রয়্যালস সেই টার্গেট এর ধারে-কাছে যেতে পারেনি। মারকিউরি তারকা’র অস্ট্রেলিয়ার ম্যাচের শূন্য রানে এলবিডব্লিউ হয়ে ফিরেছিলেন।

মোহালিতে সেই ম্যাচে হারের পর দলে সমস্ত ক্রিকেটার, সাপোর্ট স্টাফ পরবর্তী এক সন্ধ্যায় সেই হোটেল সংলগ্ন একটি বারে সময় কাটাচ্ছিলেন। সদ্যপ্রয়াত এবং তৎকালীন রাজস্থান রয়্যালস দলের অধিনায়ক শেন ওয়ার্ন সস্ত্রীক সেখানে উপস্থিত ছিলেন। সেই সময়ই রাজস্থান রয়েলসের এক মালিক কিউয়ি ব্যাটারের সঙ্গে কিছু অনভিপ্রেত ও আচরণ করেন যা তারকা ক্রিকেটার আজও ভুলতে পারেননি।

সেই মালিকই পার্টিতে টেইলরের দিকে এগিয়ে আসেন এবং তাকে বলেন, “রস, আমরা এত পয়সা খরচ করে তোমাকে ০ রান করে আউট হয়ে যাওয়ার জন্য নিয়ে আসিনি দলে।” এটি বলার সাথে সাথে তিনিই রস টেলরের দু গালে বেশ কয়েকটি থাপ্পড় মারেন। যদিও সেই থাপ্পড় মারাত্মক জোরে মারা হয়নি বলে স্বীকার করেছেন রস, কিন্তু সেটা যে ইয়ার্কি বশত মারা হয়েছে এমনটাও মনে করেন না টেইলর। তিনি জানান যে তিনি আশ্চর্য হয়ে গিয়েছিলেন যে একটি পেশাদার ক্রিকেট লিগের একটি ফ্র্যাঞ্চাইজিতে এমন ঘটনা কিভাবে করতে পারে।

Related Articles