fbpx
টাইমলাইনভাইরালভিডিও

ভাইরাল ভিডিও: চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে চাকার তলায় ঢুকে যাচ্ছিলেন ব‍্যক্তি, তৎপর আরপিএফ জওয়ান বাঁচালেন প্রাণ

বাংলাহান্ট ডেস্ক: করোনা পরিস্থিতিতে গোটা দেশ জুড়েই চলছে লকডাউন আনলকডাউনের পালা। নিত‍্যদিন করোনা আক্রান্ত বাড়া কমার হার দেখে কঠোর স্বাস্থ‍্য সচেতনতা মেনে চলার নির্দেশ দেওয়া হচ্ছে সকলকে। এরই মধ‍্যে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে দেশবাসী।
লোকাল ট্রেন (train) পরিষেবা এখনও চালু না হলেও চলছে কিছু দূরপাল্লার ট্রেন। সেই ট্রেনেই বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন এক পঞ্চাশোর্দ্ধ ব‍্যক্তি ও তাঁর ছেলে। চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে ট্রেনের চাকার তলায় ঢুকে যাওয়ার উপক্রম হয়েছিল দুজনের। স্টেশনে উপস্থিত আরপিএফ জওয়ানের (RPF personnel) তৎপরতায় প্রাণে বাঁচলেন তাঁরা। এই ভিডিও (video) এখন ভাইরাল (viral) নেটদুনিয়ায়।
জানা গিয়েছে, এই ঘটনা মহারাষ্ট্রের কল‍্যাণ স্টেশনের। ৫২ বছর বয়সী দিলীপ মান্ডগে ও তাঁর ছেলের কাম‍্যানি এক্সপ্রেস ধরার কথা ছিল কল‍্যাণ স্টেশন থেকে। কিন্তু ভুল করে তারা অন‍্য ট্রেনে উঠে পড়েন। যতক্ষণে বিষয়টা তারা বুঝতে পারেন ততক্ষণে ট্রেন প্ল‍্যাটফর্ম ছেড়ে চলতে শুরু করেছে।


স্টেশনের সিসিটিভি ক‍্যামেরায় দেখা যায়, তড়িঘড়ি চলন্ত ট্রেন থেকে মালপত্র সমেত প্ল‍্যাটফর্মে নামতে গিয়ে বেসামাল হয়ে যান ওই ব‍্যক্তি এবং তাঁর ছেলে। চলন্ত ট্রেন কিছুটা টেনেও নিয়ে যায় তাদের। প্ল‍্যাটফর্মে কর্তব‍্যরত আরপিএফ জওয়ান কে সাহু এবং মহারাষ্ট্র সিকিউরিটি ফোর্সের জওয়ান সোমনাথ মহাজন তৎপরতার সঙ্গে ঝাঁপিয়ে পড়ে উদ্ধার করেন দুজনকে। একটুর জন‍্য প্রাণে বেঁচে যান বাবা ও ছেলে।

জানা গিয়েছে ওই দুজনের সামান‍্য চোট লেগেছে। আরপিএফ ও মহারাষ্ট্র সিকিউরিটি ফোর্সের জওয়ানের জন‍্যই একটা বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান তারা। ভিডিওটি এখন ভাইরাল সোশ‍্যাল মিডিয়ায়। ওই দুজন জওয়ানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে নেটিজেনরা।

Back to top button
Close