টাইমলাইনরাজনীতি

ভিডিওঃ ওয়াইসির সভায় ওনার সামনেই মঞ্চে উঠে ‘পাকিস্তান জিন্দাবাদ” স্লোগান এক মহিলার!

বাংলা হান্ট ডেস্কঃ নাগরিকতা সংশোধন আইন (CAA) আর রাষ্ট্রীয় নাগরিক পঞ্জীর (NPR) বিরুদ্ধে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল (AIMIM) এর প্রধান তথা হায়দ্রাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির (Asaduddin Owaisi) ব্যাঙ্গালুরুর র‍্যালিতে আচমকাই এক মহিলা মঞ্চে উঠে পড়ে। এরপরই সভা স্থলে হাঙ্গামার সৃষ্টি হয়।

ওই মহিলা মঞ্চে উঠে পাকিস্তান (Pakistan) জিন্দাবাদ আর ভারত জিন্দাবাদ স্লোগানের মধ্যে পার্থক্য বোঝাচ্ছিল। এরপর র‍্যালির আয়োজকরা তাঁর কাছ থেকে মাইক কেড়ে নেয়। এরপরেও ওই মহিলা বারবার পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিয়েই চলছিল। তারপর পুলিশ আর সভার আয়োজকেরা ওই মহিলাকে মঞ্চ থেকে নামিয়ে দেয়।

এই ঘটনার পর আসাদউদ্দিন ওয়াইসি ঘটনার নিন্দা করেন। আর তিনি বলেন, ওই মহিলার সাথে তাঁদের কোন সম্পর্ক নেই। উনি বলেন, আমাদের কাছে হিন্দুস্তান জিন্দাবাদ ছিল, আছে আর থাকবে। ওই মহিলার নাম আমুল্য লিওনা (Amulya Leona)। তিনি দীর্ঘদিন ধরেই এনআরসি, সিএএ আর এনপিআর এর বিরুদ্ধে আওয়াজ তুলে আসছেন। কর্ণাটকের ব্যাঙ্গালুরুর বাসিন্দা ওই মহিলা সরকার বিরোধী মঞ্চের পোস্টার গার্ল হিসেবে পরিচিত।

আরেকদিকে আজ আসদউদ্দিন ওয়াইসির দলের আরেক নেতার ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে ওই নেতা দেশের ১৫ কোটি মুসলিমকে একসাথে হয়ে লড়াই করার উস্কানি দিচ্ছেন। উনি ১৫ কোটি মুসলিমদের ১০০ কোটি হিন্দুদের বিরুদ্ধে উস্কে দেশে ধর্মনিরপেক্ষতা বজায় রাখার নিদান দিচ্ছেন।

Back to top button