টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

অবশেষে সিজিও কমপ্লেক্সে হাজির হলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়! কোন কোন প্রশ্ন রয়েছে ইডির তালিকায়?

বাংলা হান্ট ডেস্কঃ কয়লা পাচার সংক্রান্ত দুর্নীতি মামলায় অবশেষে ইডি অফিসে পৌঁছে গেলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। বহু টালবাহানার পর এদিন সকাল এগারোটা বেজে দশ মিনিটে ইডি দফতরে সশরীরে হাজির হন রুজিরা বন্দ্যোপাধ্যায়। আইনজীবীসহ তাঁর দু’বছরের সন্তানকে সঙ্গে নিয়েই সিজিও কমপ্লেক্সে প্রবেশ করেন অভিষেক-পত্নী। ইতিমধ্যে রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকটি প্রশ্ন তালিকাও তৈরি করে ফেলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

প্রসঙ্গত, এর আগেও বহুবার অভিষেক-স্ত্রীকে তলব করে ইডি। তবে দিল্লির অফিসে ডেকে পাঠানোর কারণে প্রতিবারই সেই জিজ্ঞাসাবাদ এড়িয়ে যান তিনি। এই প্রসঙ্গে রুজিরার দাবি, “আমার দুই বছরের শিশুকে কলকাতায় ফেলে রেখে দিল্লিতে ইডি অফিসে যাওয়া কোনোভাবেই সম্ভব নয়। এক্ষেত্রে কলকাতার অফিসে যদি ডেকে পাঠায় তারা, তবে আমি সর্বদা যেতে প্রস্তুত রয়েছি।” পরবর্তীকালে গোয়েন্দা সংস্থার তলব মাঝে অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে রওনা দিলেও নিজের সিদ্ধান্তে অনড় থাকেন রুজিরা এবং সুপ্রিমকোর্টে এই সংক্রান্ত একটি মামলাও দায়ের করা হয়। এরপর আদালত দ্বারা কলকাতাতেই জিজ্ঞাসাবাদের জন্য ইডিকে নির্দেশ দেওয়া হয়।

সেই প্রসঙ্গে এদিন রুজিরাকে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(ED)। উল্লেখ্য, এদিন জিজ্ঞাসাবাদের সময় বেশ কয়েকটি প্রশ্নের তালিকাও ইতিমধ্যে তৈরি করে ফেলেছে গোয়েন্দা সংস্থাটি। এই সকল প্রশ্নগুলি প্রধানত ভারত এবং বিদেশে রুজিরা বন্দ্যোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে হতে চলেছে বলে সূত্র মারফত খবর উঠে আসছে। এক্ষেত্রে দেশ এবং বিদেশ মিলিয়ে তাঁর সর্বমোট কয়টি অ্যাকাউন্ট রয়েছে, এই প্রশ্নটিই  গুরুত্বপূর্ণ হতে চলেছে। এছাড়াও বিদেশে অ্যাকাউন্টগুলি খোলার সময়কাল, কার নামে এসকল অ্যাকাউন্ট, কিভাবেই বা সেগুলি খোলা হয়েছে এবং সেখানে লেনদেনের হিসাব সম্পর্কে রুজিরা কাছে জানা হতে পারে বলে খবর।

Related Articles

Back to top button