টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ছয়ঘন্টা ম্যারাথন জেরা শেষে ইডি অফিস থেকে বেরোলেন রুজিরা! পুনরায় হতে পারে ডাকা

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘ 6 ঘন্টা জিজ্ঞাসাবাদের পর অবশেষে সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে এলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। ম্যারাথন জেরার পর শেষপর্যন্ত 5 টা বেজে 15 মিনিটে ইডি অফিস থেকে বেরোন তিনি। যদিও ভিতরে কোন কোন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, সে বিষয়ে কোনো স্পষ্ট ধারণা মেলেনি। তবে রুজিরাকে পুনরায় একবার ইডির মুখোমুখি হতে দেখা যেতে পারে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, কয়লা পাচার সংক্রান্ত দুর্নীতি মামলায় এদিন সকালে ইডি অফিসে পৌঁছে যান তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। বহু টালবাহানার পর এদিন সকাল এগারোটা বেজে দশ মিনিটে ইডি দফতরে সশরীরে হাজির হন রুজিরা বন্দ্যোপাধ্যায়। আইনজীবীসহ তাঁর দুবছরের সন্তানকে সঙ্গে নিয়েই সিজিও কমপ্লেক্সে প্রবেশ করেন অভিষেক-পত্নী। রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকটি প্রশ্ন তালিকাও তৈরি করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তবে ছয় ঘন্টা ব্যাপী জেরার মুখে এসকল প্রশ্নের জবাবে রুজিরার উত্তর সম্পর্কে জানা যায়নি।

প্রসঙ্গত, এর আগেও বহুবার অভিষেক-স্ত্রীকে তলব করে ইডি। তবে দিল্লির অফিসে ডেকে পাঠানোর কারণে প্রতিবারই সেই জিজ্ঞাসাবাদ এড়িয়ে যান তিনি। এই প্রসঙ্গে রুজিরার দাবি, “আমার দুই বছরের শিশুকে কলকাতায় ফেলে রেখে দিল্লিতে ইডি অফিসে যাওয়া কোনোভাবেই সম্ভব নয়। এক্ষেত্রে কলকাতার অফিসে যদি ডেকে পাঠায় তারা, তবে আমি সর্বদা যেতে প্রস্তুত রয়েছি।” পরবর্তীকালে গোয়েন্দা সংস্থার তলব মাঝে অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে রওনা দিলেও নিজের সিদ্ধান্তে অনড় থাকেন রুজিরা এবং সুপ্রিমকোর্টে এই সংক্রান্ত একটি মামলাও দায়ের করা হয়। এরপর আদালত দ্বারা কলকাতাতেই জিজ্ঞাসাবাদের জন্য ইডিকে নির্দেশ দেওয়া হয়। সেই প্রসঙ্গে এদিন রুজিরাকে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(ED), যার পরেই আইনজীবী এবং ছোট বাচ্চাকে নিয়েই তাদের অফিসে পৌঁছে যান রুজিরা।

তবে এগারোটা থেকে 5 টা 15 মিনিট অব্দি জেরার পরেও সন্তুষ্ট নয় ইডি আর সেই কারণেই পুনরায় একবার অভিষেক-পত্নীকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে বলে জানা যাচ্ছে। তবে সেক্ষেত্রে রুজিরা বন্দ্যোপাধ্যায় আরো একবার সিজিও কমপ্লেক্সে উপস্থিত হন নাকি এড়িয়ে যান ইডি-তলব, সেটাই দেখার।

Related Articles

Back to top button