টাইমলাইনখেলাক্রিকেট

টি-২০ ক্রিকেটে ডবল সেঞ্চুরি করার ক্ষমতা রয়েছে রাসেলের

বাংলা হান্ট ডেস্কঃ আন্দ্রে রাসেল এই ক্যারিবিয়ান তারকা বর্তমান ক্রিকেট বিশ্বের একজন অত্যন্ত বিধ্বংসী ব্যাটসম্যান। বিশেষ করে টি-টোয়েন্টিতে। টি-টোয়েন্টিতে আন্দ্রে রাসেলের মত ব্যাটসম্যান পাওয়ার হিটার খুব কমই রয়েছে। রাসেলের মতো ভয়ঙ্কর, বিধ্বংসী ব্যাটসম্যান এই মুহূর্তে ক্রিকেট বিশ্বে খুব কমই রয়েছে। একা হাতে যেকোনো ম্যাচের রং বদলে ফেলতে পারেন। একেবারে হারা ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রয়েছে রাসেলের মধ্যে আর সেই কারণেই তিনি কলকাতা নাইট রাইডার্স সমর্থকদের নয়নের মনি।

অতীতে দেখা গিয়েছে রাসেলের ব্যাটের উপর ভর করে একাধিক ম্যাচ জিতেছে কলকাতা নাইট রাইডার্স। একেবারে হেরে যাওয়া ম্যাচ রাসেল তার ভয়ঙ্কর ব্যাটিং পারফরম্যান্স দিয়ে জিতিয়ে দিয়েছে। তবে সেই সব এখন অতীত। এখন সামনে নতুন মরশুম, নতুন জায়গা। এবার সংযুক্ত আরব আমিরশাহীতে বসতে চলেছে আইপিএল এর আসর। আর সেখানেই খেলতে হবে রাসেলকে। ইতিমধ্যে আইপিএলে নামার আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জমিয়ে পারফরম্যান্স করে চলেছেন রাসেল। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ শেষ হলেই তিনি চলে আসবেন আইপিএল খেলতে।

রাসেলকে নিয়ে উচ্ছ্বসিত কলকাতা নাইট রাইডার্স দলের নতুন চিফ মেন্টর ডেভিড হাসি। তিনি বললেন রাসেল এমন একজন ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ডবল সেঞ্চুরি করে ফেলতে পারেন। গত মরশুমে দেখা গিয়েছিল রাসেল শেষের দিকে নেমে বিধ্বংসী ব্যাটিং করে দলের রান অনেক গুণ বাড়িয়ে দেয়। এই প্রসঙ্গে হাসি বলেছেন, এবার রাসেলকে কলকাতা নাইট রাইডার্স এর ব্যাটিং লাইনআপের উপরের দিকে নামানোর চিন্তা ভাবনা চলছে। ও যদি উপরের দিকে নেমে 60 টা বল খেলার সুযোগ পায় তাহলে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ডবল সেঞ্চুরি করে ফেলতে পারে। রাসেল এমন একজন ব্যাটসম্যান ও যা খুশি করতে পারে। আর তাই এই মরশুমে রাসেলকে আমরা সেই ভাবেই ব্যবহার করব পুরো টুর্নামেন্ট জুড়ে।

Related Articles

Back to top button