fbpx
টাইমলাইনবিনোদন

‘কাগজ আমরা দেখাবো না’, CAAর বিরুদ্ধে অবস্থান স্পষ্ট করলেন স্বস্তিকা, সব্যসাচীরা

বাংলাহান্ট ডেস্ক: নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বহুদিন ধরে উত্তাল গোটা দেশ। দেশের জনগণের পাশে এসে দাঁড়িয়েছেন তারকারাও। বলিউড থেকে টলিউড প্রতিবাদের সুর শোনা গিয়েছে সর্বত্রই। বলিউডে অনুরাগ কাশ্যপ, স্বরা ভাস্কর, আলিয়া ভাট, টুইঙ্কল খান্নারা সরব হয়েছেন নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে। বাদ যায়নি টলিউডও। বাংলায় অপর্ণা সেন, কৌশিক সেন, অনির্বাণ ভট্টাচার্য, ঋদ্ধি সেনরা প্রতিবাদ জানাতে পথে নেমেছেন। এবার সেই তালিকায় যোগ হল আরও এক অভিনব প্রতিবাদ। কবিতার ছন্দে CAAর বিরুদ্ধে সোচ্চার হলেন সব্যসাচী চক্রবর্তী, স্বস্তিকা মুখোপাধ্যায়, রূপম ইসলাম, ধৃতিমান চট্টোপাধ্যায়রা।

সবার মুখে একই কথা, ‘কাগজ আমরা দেখাবো না’। ভিডিওর প্রথমেই দেখা যাচ্ছে সব্যসাচীকে। তাঁর কথা, “শোষক আসবে শোষক যাবে। কাগজ আমরা দেখাবো না।” স্বস্তিকা বলেছেন, “ভালবাসা আর বিপ্লব বুকে, ভয়ে তো পিছু হটব না। কাগজ আমরা দেখাবো না।” কঙ্কনা সেনশর্মার কথায়, ধর্মে বিভেদ করা সম্ভব নয়। যিনি বিসমিল তিনিই রামপ্রসাদ। রূপম ইসলাম জানিয়েছেন, লড়াই থামবে না। ধৃতিমান বলেছেন, “মন্দির নয়, মসজিদ নয়, চাই আজাদি”। কাগজ কেউই দেখাবেন না, এই কথাটাই স্পষ্ট করে দিয়েছেন বুদ্ধিজীবীরা।

বলা বাহুল্য প্রকাশ্যে আসতেই ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিও। সম্প্রতি ১০ জানুয়ারি কার্যকর হয়েছে নাগরিকত্ব সংশোধনী আইন। কিন্তু তাতেও বিদ্বজ্জনদের অবস্থান বদলায়নি, এই বার্তাটাই স্পষ্ট করে দিয়েছেন তাঁরা।

বলিউডে বহুবার CAAর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন তারকারা। সেই তালিকায় রয়েছেন পরিচালক থেকে অভিনেতা-অভিনেত্রীরা সবাই। তবে এই তালিকায় যোগ দেননি বলিউডের প্রথম সারির তারকারা।

Back to top button
Close
Close