টাইমলাইনখেলাক্রিকেটIPL

বেরিয়ে এল বিস্ফোরক তথ্য! সচিনের জন্যই মুম্বাইয়ের হয়ে IPL খেলা হয় নি ধোনির

বাংলা হান্ট ডেস্কঃ 2008 সালে প্রথম সিজনের আইপিএলে চেন্নাই সুপার কিংস নয় বরং মুম্বাই ইন্ডিয়ান্স এর হয়ে খেলার সম্ভাবনা তৈরি হয়েছিল বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। কিন্তু শেষ পর্যন্ত শচীন টেন্ডুলকারের জন্য ধোনিকে দলে নিতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। নিলামে ধোনিকে দলে নেওয়ার জন্য অনেকেই ঝাঁপিয়ে ছিলেন কিন্তু শেষ পর্যন্ত লড়াই হয়েছিল মুম্বাই এবং চেন্নাই এর মধ্যে। তবে ধোনিকে নেওয়ার ব্যাপারে শেষ হাসি হেসেছিল চেন্নাই।

2007 সালে সদ্য ভারতকে টি 20 বিশ্বকাপ জিতিয়েছিল ধোনি। তাই ধোনির মত একজন অধিনায়ক এবং তারকা ক্রিকেটারকে দলে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল সবাই। তেমনি ধোনিকে নেওয়ার জন্য অগ্রহ দেখিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্সও। কিন্তু শচীন টেন্ডুলকারের জন্য হার মানতে হয় মুম্বাইকে এবং ধোনিকে নিয়ে নেয় চেন্নাই সুপার কিংস। সেই ধোনিই চেন্নাইকে তিনবার আইপিএল চ্যাম্পিয়ন করেছে।

সেই বার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা ক্রিকেটার ছিলেন শচীন টেন্ডুলকার। নিয়ম অনুযায়ী দলের সবচেয়ে দামি ক্রিকেটারের যে পারিশ্রমিক পাবেন তার থেকে 15 শতাংশ বেশি পারিশ্রমিক দিতে হবে দলের তারকা ক্রিকেটার কে। 2008 সালে 11 কোটি 33 লক্ষ টাকা পারিশ্রমিক দিয়ে ধোনিকে দলে নেয় চেন্নাই। সেই পরিমাণ পারিশ্রমিক দিয়ে যদি ধোনিকে দলে নিত মুম্বাই তাহলে তার থেকে 15 শতাংশ বেশি পারিশ্রমিক দিতে হত সচীনকে। সে ক্ষেত্রে বাকি দল গঠন করতে বেশ অসুবিধার মধ্যে পড়তে হত মুম্বাই টিম ম্যানেজমেন্টকে। সেই সমস্ত নানান দিক চিন্তাভাবনা করেই ধোনিকে ছেড়ে দিতে বাধ্য হয়েছিল মুম্বাই টিম ম্যানেজমেন্ট।

Back to top button