টাইমলাইনখেলাক্রিকেট

দলকে জিতিয়েও বকেয়া বেতন পাননি সচিন, আর মাঠে নামবেন না মাস্টার ব্লাস্টার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের প্রাক্তন অধিনায়ক সচিন টেন্ডুলকার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টুর্নামেন্টের দ্বিতীয় এডিশনে আর অংশ নেবেন না। বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার প্রথম মরশুমের বকেয়া থাকার অভিযোগ করেছেন। আন্তর্জাতিক খেলোয়াড়রা যারা অবসর নিয়েছে তারা এই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টুর্নামেন্টে অংশগ্রহণ করে। টেন্ডুলকার, যিনি ভারতীয় কিংবদন্তিদের হয়ে খেলেছেন। প্রথম মরশুমে শিরোপাও জিতেছেন তিনি। কিন্তু তিনিও প্রথম মরশুমের জন্য সম্পূর্ণ অর্থ পাননি এবং এখন এই টুর্নামেন্ট থেকে নিজেকে সম্পূর্ণভাবে দূরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশের গণমাধ্যমে মারফত প্রকাশিত খবর অনুযায়ী তাদের অনেক শীর্ষ প্রাক্তন খেলোয়াড় প্রথম মরশুমের জন্য বেতন পাননি, যার মধ্যে খালিদ মাহমুদ, খালিদ মাসুদ, মেহরাব হোসেন, রাজিন সালেহ, হান্নান সরকার এবং নাফিস ইকবাল রয়েছেন। সচিন টুর্নামেন্টের প্রথম পর্বের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন এবং সুনীল গাভাস্কার ছিলেন টুর্নামেন্টের কমিশনার।

নাম প্রকাশে অনিচ্ছুক টুর্নামেন্টের সাথে জড়িত এক ব্যক্তি জানিয়েছে, “হ্যাঁ, সচিনও এমন অনেক ক্রিকেটারের মধ্যে একজন যাদের আয়োজকরা অর্থ প্রদান করেননি। যদি কোনও তথ্য চাওয়া হয় তবে রবি গায়কোয়াডের সাথে যোগাযোগ করা উচিত যিনি এর প্রধান সংগঠক ছিলেন।”

২০২০ সালে অনুষ্ঠিত টুর্নামেন্টের জন্য, চুক্তির পরে প্রতিটি খেলোয়াড়কে ১০ শতাংশ অর্থ দেওয়া হয়েছিল, তারপর ৪০ শতাংশ পরিমাণ অর্থ ২৫ শে ফেব্রুয়ারি ২০২১ এর মধ্যে দেওয়ার কথা ছিল। বাকি ৫০ শতাংশ অর্থ ৩১ শে মার্চ ২০২১ সালের মধ্যে পরিশোধ করার কথা ছিল। টুর্নামেন্টটির ফাইনাল খেলা হয়েছিল রায়পুরে।

Related Articles

Back to top button