টাইমলাইনখেলাক্রিকেটIPL

ঋদ্ধিমান সাহাকে নিয়ে বড় বয়ান সচিনের! “যোগ্য মূল্যায়ন হয়নি”, দাবি কিংবদন্তির

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সচিন টেন্ডুলকার ক্রিকেটবিশ্বের সবচেয়ে বিখ্যাত কিংবদন্তিদের একজন। সম্প্রতি চলতি আইপিএল নিয়ে নিজের নানান মতামত সকলের সামনে এনেছেন তিনি। তার এই বক্তব্যতে তিনি একজন ভারতীয় ক্রিকেটারের খোলাখুলি প্রশংসা করেছেন, এবং তার সাথে তাকে এই আইপিএলের সবচেয়ে ‘আন্ডার-রেটেড’ পারফর্মারের উপাধি দিয়েছেন। যাকে নিয়ে সচিন এই বক্তব্য রেখেছেন তিনি আর কেউ নন, তিনি হলেন বঙ্গ উইকেটরক্ষক ব্যাটার ঋদ্ধিমান সাহা।

আইপিএলে পঞ্চদশ তম মরশুমের বেশিরভাগ সময় ক্রিকেটপ্রেমীদের আলোচনা জস বাটলারের দুরন্ত ব্যাটিং, নামিদামি ভারতীয়দের মধ্যে একমাত্র লোকেশ রাহুলের ধারাবাহিকতা, উমরান মালিকের আগুনে গতি ইত্যাদির মধ্যে সীমাবদ্ধ ছিল। সকলের নজরের অন্তরালে থেকেও কিছু ক্রিকেটার মুখ বুজে তাদের কাজ করে গিয়েছেন। তাদের মধ্যেই একজন হলেন গুজরাট টাইটান্সের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। জস বাটলার এবং লোকেশ রাহুলের পর তিনিই সম্ভবত এই আইপিএলের সবচেয়ে ধারাবাহিক ওপেনার।

৩৭ বছর বয়সী ঋদ্ধিমান চলতি আইপিএলে পাওয়ার প্লে-তে মারাত্মক আগ্রাসী ব্যাটিং করেছেন। তিনটি হাফ সেঞ্চুরি সহ চলতি আইপিএলে তিনি ৯ ম্যাচে মোট ৩০০ রান করেছেন। সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ৩৮ বলে ৬৮ রানের ইনিংস ছাড়াও মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫৫ এবং চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অপরাজিত ৬৭ রান করেছেন তিনি।

এর আগেও কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দুরন্ত কিছু পারফরম্যান্স করেছিলেন ঋদ্ধিমান। সানরাইজার্স হায়দরাবাদ যখন যখন তাকে ওপেন করতে পাঠিয়েছেন তিনি নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। চলতি মরশুমে গুজরাটকে আইপিএল জেতাতে চাইবেন বাংলার আন্ডাররেটেড উইকেটরক্ষক।

Related Articles

Back to top button