fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

আউট এবং নটআউটের মধ্যবর্তী বলে কিছু হয় না, আইসিসির নিয়মের সমালোচনা করে শচীন তেন্ডুলকার।

এবার আইসিসির ডিআরএস সিদ্ধান্ত নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করলেন কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। আম্পায়ারের এলবিডব্লিউ সিদ্ধান্তে যদি কোন দল খুশি না হয় তখন তারা ডিআরএস নিয়ে থাকে। কিন্তু বেশিরভাগ সময় দেখা যায় বলের কত শতাংশ উইকেটে লাগছে তার ওপর নির্ভর করে আম্পায়ার কল দিয়ে দেওয়া হয়। আর এখানেই আপত্তি জানিয়েছেন কিংবদন্তি শচীন টেন্ডুলকার। শচীন টেন্ডুলকার বলেছেন বলের কত শতাংশ উইকেটে লাগছে সেটা বড় কথা নয়, বল যদি উইকেটে লাগে তাহলে সে ক্ষেত্রে সরাসরি আউট দেওয়া উচিত।

কিংবদন্তি ক্যারিবিয়ান তারকার ব্রায়ন লারার সাথে এইদিন টুইটারে ভিডিও চ্যাট করছিলেন শচীন টেন্ডুলকার। তখনই তিনি বলেন ক্রিকেটে অনেক নতুন নতুন প্রযুক্তি এসেছে, আগের তুলনায় ক্রিকেট অনেক উন্নত হয়েছে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে এই প্রযুক্তির আরও সঠিকভাবে ব্যবহার করতে হবে যেমন ডিআরএস এর ক্ষেত্রে।

তিনি জানিয়েছেন আম্পায়ারের সিদ্ধান্তে খুশি না হয়ে কোন ব্যাটসম্যান বা বোলার ডিআরএস নিয়ে থাকেন। কিন্তু দেখা যায় বলের 50% উইকেটে লাগছে নাকি বাইরে আছে সেটার উপর নির্ভর করে আউট এবং নট আউট এর মধ্যবর্তী সিদ্ধান্ত আম্পায়ারস কল দেওয়া হয়। আইসিসির এই সিদ্ধান্তেই অখুশি সচিন টেন্ডুলকার। শচীনের মতে হয় আউট না হলে নট আউট হবে, এর মধ্যবর্তী বলে কিছু হয়না।

Back to top button
Close