টাইমলাইনখেলাক্রিকেট

সচিন টেন্ডুলকারের প্রশংসায় পঞ্চমুখ শোয়েব আখতার, বললেন ‘এমন মানুষ কোথাও দেখিনি”

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি একটি অনুষ্ঠানে ভারতের কিংবদন্তি ক্রিকেটারের সচিন টেন্ডুলকারের বক্তব্যের প্রশংসা করেছেন পাকিস্তানের প্রাক্তন তারকা পেসার শোয়েব আখতার। শোয়েব আখতার মাস্টার ব্লাস্টারকে তার দেখা সর্বকালের সবচেয়ে নম্র ব্যক্তি আখ্যা দিয়েছেন। ১৯৯০ এর শেষ দশকে এবং একবিংশ শতাব্দীর শুরুর কয়েকটা বছরে, সচিন এবং শোয়েব তাদের নিজ নিজ দেশের ক্রিকেট দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। আখতার ছিলেন পাকিস্তান তথা বিশ্বের সবচেয়ে গতিশীল ফাস্ট বোলার এবং সচিন ছিলেন ভারতীয় দলের ব্যাটিংয়ের মেরুদন্ড। ভারত-পাকিস্তানের দ্বৈরথের সময় ভক্তরা সচিন বনাম শোয়েব দ্বৈরথের জন্য সবসময় অপেক্ষা করে থাকতেন।

দুই ক্রিকেটারই সেই সময় আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক রেকর্ড গড়েছেন এবং ভেঙেছেন। ক্রিকেট থেকে অবসর নেওয়ার বেশ কিছু বছর পরে আমেরিকায় অনুষ্ঠিত একটি ক্রিকেটের কিংবদন্তিদের নিয়ে তৈরি দুটি দলের প্রদর্শনী ম্যাচেও একসাথে এক দলে খেলেছিলেন এই দুই তারকা। দীর্ঘদিন সচিনের সাথে মিশে তার সম্পর্কে যে অভিজ্ঞতা অর্জন করেছেন শোয়েব তা নিয়ে সম্প্রতি তিনি মুখ খুলেছিলেন।

শোয়েব আখতার বলেছেন, “সচিন সর্বশ্রেষ্ঠ এবং অত্যন্ত নম্র ব্যক্তিত্বের মানুষ। আমি তার মিস্টি স্বভাব এবং নম্র আচরণ খুবই পছন্দ করি। তিনি সবাইকে সমানভাবে সম্মান করে থাকেন।” সচিনের পর অস্ট্রেলিয়ার প্রাক্তন এবং সদ্যপ্রয়াত ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডসেরও প্রশংসা করেছেন তিনি। অ্যান্ড্রু সাইমন্ডস সম্প্রতি একটি গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। অ্যান্ড্রু সাইমন্ডসও সচিন এবং শোয়েব আখতারের সমসাময়িক সময়ের সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন ছিলেন।

শোয়েব আখতার তার সম্পর্কে বলেছিলেন যে অ্যান্ড্রু সাইমন্ডস ক্রিকেটের ইতিহাসে ক্রিকেট প্রেমীদের দ্বারা সবচেয়ে ভুল বোঝা চরিত্রগুলির মধ্যে একটি। তিনি ছিলেন সবচেয়ে সুন্দর এবং নির্ভরযোগ্য বন্ধুদের একজন। শোয়েব আখতারের সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় থাকেন। ফেসবুক, টুইটারের পাশাপাশি নিজের ইউটিউব চ্যানেলের মাধ্যমেও ভক্তদের সাথে যথেষ্ট যোগাযোগ রেখে চলেন তিনি।

Related Articles