টাইমলাইনখেলাক্রিকেট

“এ তো পুরো গলি ক্রিকেট!” কিউয়ি ব্যাটারের আউট হওয়ার ধরণ দেখে হেসেই আকুল সচিন টেন্ডুলকার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এইমুহূর্তে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজ চূড়ান্ত জমজমাট জায়গায় রয়েছে। কিন্তু এই দ্বিতীয় ম্যাচে এমন একটি ঘটনা ঘটেছে যা ক্রিকেটপ্রেমীদের আশ্চর্য করেছে। নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড তৃতীয় টেস্টে কিউয়ি ব্যাটার হেনরি নিকোলস এমন এক অদ্ভুত উপায়ে আউট হয়েছেন যা আগে কেউ খুব একটা দেখে থাকেননি। ব্যাপারটা এতটাই অদ্ভুত যে তা দেখে প্রতিক্রিয়া জানিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার সচিন টেন্ডুলকারও।

তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ব্যাটিং করে ৩২৯ রান তুলেছে। প্রথম ইনিংসে হেনরি নিকোলস ৯০ বল খেলে ১৯ রান করে ব্রিটিশ স্পিনার জ্যাক লিচের বলে আউট হন। জ্যাকলিনের বলে স্টেপ আউট করে এসে সোজা শট মেরেছিলেন নিকোলস। তো আশ্চর্যজনকভাবে সেই শটটি নন স্ট্রাইকার দাঁড়িয়ে থাকা ড্যারেল মিচেলের ব্যাটে আঘাত করে। তারপর সোজা উড়ে যায় মিড অফে দাঁড়ানো অ্যালেক্স লিসের দিকে। মাটিতে ড্রপ না পারায় তিনি বলটি ধরে নেওয়া মাত্র আউট হয়ে যান নিকোলস।

এমন অদ্ভুত ঘটনা দেখে হাসিতে ফেটে পড়েন সচিন টেন্ডুলকারও। তিনি তার টুইটার অ্যাকাউন্ট থেকে এই হাস্যকর ঘটনাটির ব্যাপারে একটি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ‘গলি ক্রিকেটে যখন আমরা খেলতাম তখন এইরকম আপনার নন স্ট্রাইকারকে আউট ঘোষণা করতাম।’

নিউজিল্যান্ডের ৩২৯ রানের জবাবে প্রতিবেদনটি লেখার সময় ইংল্যান্ডের স্কোর ৬ উইকেট হারিয়ে ২৬৪। এক সময় ৫৫ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ফেলেছিল ইংল্যান্ড। ট্রেন্ট বোল্টের বোলিংয়ের সামনে অসহায় দেখাচ্ছিলো তাদের। কিন্তু তারপর মাত্র ৯৫ বলে শতরান করে ইংল্যান্ডকে লড়াইয়ের ফেরান জনি বেয়ারস্টো। প্রতিবেদনটি লেখার সময় তিনি ১২৬ বলে ১৩০ রান করে নট আউট রয়েছেন। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ৮৯ রানে নট আউট হয়েছেন ওভারটন।

Related Articles

Back to top button