খেলাটাইমলাইন

কোনোদিন বাংলার অধিনায়ক না হলেও এবার ভারতীয় টেষ্ট দলের অধিনায়ক হয়ে গেলেন ঋদ্ধিমান সাহা।

ভারতীয় টেষ্ট দলের নিয়মিত সদস্য ঋদ্ধিমান সাহা কোনো দিন বাংলার রঞ্জি দলের অধিনায়ক হতে চান নি কিন্তু ভাগ্য তাকে নিয়ে গেল এক অন্য জায়গায় এবার ভারতীয় ‘এ’ দলের অধিনায়ক হয়ে গেলেন বাংলার ঋদ্ধিমান সাহা। সাউথ আফ্রিকা ‘এ’ দলের বিরুদ্ধে একটি টেষ্ট ম্যাচে ভারতীয় ‘এ’ দলকে নেতৃত্ব দেবে ঋদ্ধিমান সাহা।

মহীশূরে আগামী 17 ই সেপ্টেম্বর ভারত ‘এ’ বনাম সাউথ আফ্রিকা ‘এ’  দলের মধ্যে হতে চলা দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দল কে নেতৃত্ব দেবেন বাংলার ঋদ্ধিমান সাহা।

ভারতীয় ‘এ’ দল সেপ্টেম্বর মাসেই সাউথ আফ্রিকা ‘এ’ দলের বিরুদ্ধে দুই ম্যাচের একটি টেষ্ট সিরিজ খেলতে চলেছে আর সেই সিরিজে ভারতের নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে পাপালির হাতে। রবিবার নির্বাচন হয়েছে সেই সিরিজের জন্য 15 সদস্যের ভারতীয় দল। সেখানে দ্বিতীয় টেষ্ট ম্যাচে ভারতের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে ঋদ্ধিমান সাহাকে এবং প্রথম ম্যাচে অধিনায়কের ভূমিকায় দেখা যাবে শুভমান গিলকে।

দুটি টেষ্ট ম্যাচের জন্য আলাদা আলাদা অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রে প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ জানান যে, এই মুহূর্তে ভারতের ঘরোয়া টুর্নামেন্ট দিলীপ ট্রফি চলছে সেই কারনেই এই আলাদা অধিনায়ক নির্বাচন।

সেই সিরিজের দ্বিতীয় ম্যাচে অধিনায়ক ঋদ্ধিমান সাহা ছাড়াও বাংলা থেকে সুযোগ পেয়েছেন আরেক বঙ্গ সন্তান অভিমন্যু ইশ্বরণ।

Back to top button