টাইমলাইনবিনোদন

কোটি কোটি টাকার পতৌদি প‍্যালেস, সইফ ও করিনার সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে!

বাংলাহান্ট ডেস্ক: বলিউডে হিট জুটিদের তালিকায় শাহিদ কাপুর ও করিনা কাপুর খানের (kareena kapoor khan) নাম থাকলেও সইফ আলি খানের (saif ali khan) সঙ্গেও করিনার রসায়ন কোনও দিক দিয়েই কম না। শাহিদের সঙ্গে সম্পর্ক শেষ হওয়ার মুখেই সইফের সঙ্গে বন্ধুত্বের সূচনা করিনার। সেই বন্ধুত্ব গড়ায় প্রেমে। সেখান থেকে বিয়ের সিদ্ধান্ত।

২০১২তে নিজের থেকে ১০ বছরের সইফ আলি খানকে বিয়ে করেন করিনা। দুজনেই বলিউডের অন‍্যতম চর্চিত জুটি। নিজেদের ফিল্মের পাশাপাশি লাইফস্টাইল নিয়েও চর্চায় থাকেন তাঁরা। হরিয়াণার পতৌদি গ্রামে রয়েছে সইফের পৈতৃক পতৌদি প‍্যালেস। জানা যায়, এই প‍্যালেসের মূল‍্য প্রায় ৮০০ কোটি টাকা।


প্রায় ৮৪ বছর আগে তৈরি হয় পতৌদি প‍্যালেস। ১৯৩৫ সালে অষ্টম নবাব তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ইফতিখার আলি হুসেন সিদ্দিকি এই প‍্যালেস তৈরি করেন। জানা যায়, ১৫০ টি ঘর রয়েছে এই বিশালাকার প‍্যালেসে। একসময় শতাধিক পরিচারক ছিল পতৌদি প‍্যালেসে।


শীঘ্রই নতুন বাড়িতে চলে যাবেন সইফ ও করিনা। মুম্বইতেও ফরচুন হাইটসে বিলাসবহুল বাংলো রয়েছে তাঁদের। এর মূল‍্য প্রায় ৪৮ কোটি টাকা। ছেলে তৈমুরের সঙ্গে এই বাংলোতেই থাকেন সইফ ও করিনা। বই পড়তে খুব ভালবাসেন সইফ। তাই আলাদা একটি লাইব্রেরিও রয়েছে বাংলোতে। ভিনটেজ ল‍্যাম্প ও নবাবি আসবাবপত্রে সাজানো করিনার বাংলোর অন্দরমহল।


জানা যায়, সুইজারল‍্যান্ডেও বিলাসবহুল বাংলো রয়েছে সইফ করিনার। এই বাংলোর দাম প্রায় ৩৩ কোটি টাকা। সইফ ও করিনার এনগেজমেন্টে অভিনেতার দেওয়া আংটিটির দামই ছিল দু কোটি টাকা। ছেলে তৈমুরকে ১.৩০ কোটি টাকার গাড়ি উপহার দিয়েছিলেন সইফ। তৈমুরের প্রথম জন্মদিনে উপহার ছিল হাজার স্কোয়ার ফিটের জঙ্গল।

ফিল্ম ছাড়াও বিজ্ঞাপন, শো সহ অন‍্য সূত্র থেকেও প্রচুর টাকা আয় করেন করিনা ও সইফ। সূত্রের খবর অনুযায়ী, পতৌদি খানদানের ভোপালেও রয়েছে সম্পত্তি। ৫ হাজার কোটি টাকার সম্পত্তির মালিক সইফ। অপরদিকে করিনার রয়েছে ৪৫০ কোটি টাকার সম্পত্তি। জানা যায়, এক একটি ছবির জন‍্য ১৭ কোটি টাকা পারিশ্রমিক নেন করিনা।

Back to top button