টাইমলাইনবিনোদন

আমি বামপন্থী, ধর্মনিরপেক্ষ, রাজনৈতিক মতাদর্শ নিয়ে বেফাঁস সইফ

বাংলাহান্ট ডেস্ক: ঠোঁটকাটা স্বভাবের জন‍্য বিশেষ পরিচিতি আছে সইফ আলি খানের (Saif Ali Khan)। সময়ে অসময়ে বেফাঁস মন্তব‍্য করে বসেন তিনি। এর জেরে একাধিক  বার বেকায়দায়ও পড়েছেন অভিনেতা। না চাইতেও বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। তবে সাধারণত রাজনৈতিক বিষয় নিয়ে মন্তব‍্য করা থেকে বিরতই থাকেন সইফ। এবারেই ঘটল ব‍্যতিক্রম।

আর কয়েক দিন পরেই মুক্তি পাবে সইফ ও হৃতিক রোশন অভিনীত ‘বিক্রম বেধা’। আপাতত সেই ছবির প্রচারেই ব‍্যস্ত রয়েছেন করিনার স্বামী। ছবিতে একজন এনকাউন্টার বিশেষজ্ঞ বিক্রমের ভূমিকায় অভিনয় করছেন সইফ‌। কিন্তু তিনি বলেন, ছবিতে নিজের চরিত্রের আদর্শের সঙ্গে তিনি মোটেই একমত নন।


নিজের চরিত্র সম্পর্কে বলতে গিয়ে সইফ জানান, যখন অপরাধ মাত্রাছাড়া হয়ে যায় তখন বিশেষ ফন্দি বের করতে হয়। সত‍্যিই অপরাধী পালানোর সময়েই তার এনকাউন্টার করা হয় নাকি পরিকল্পনা করেই তাকে গুলি করা হয় সেটা লুকিয়ে যাওয়া হয়। বরং দেখানো হয় বাধ‍্য হয়ে এনকাউন্টার করতে হয়।

সইফ বলেন, তাঁর মতে এই ভুয়ো এনকাউন্টার আইনত অপরাধ। সিনেমার পর্দায় এ ধরণের দৃশ‍্য দেখানোও অস্বস্তিকর। কিন্তু পর্দার বিক্রম মনে করে, সে উচিত কাজটাই করে। সইফের কথায়, “আমি অনেকটাই বামপন্থী মনোভাবাপন্ন বলতে পারেন। আমি জানি না, হয়তো এসব কথা আমার আর বলা উচিত নয়।” নিজেকে ‘ধর্মনিরপেক্ষ’ বলেও মন্তব‍্য করেন অভিনেতা। সকলেরই বিচার পাওয়ার অধিকার রয়েছে বলে মন্তব‍্য করেন তিনি।

উল্লেখ‍্য, ‘বিক্রম বেধা’র’র হিন্দি রিমেকে বেধা চরিত্রে দেখা যাবে হৃতিককে। তাঁর চরিত্রটি একজন কুখ‍্যাত গ‍্যাংস্টারের। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ছবি ‘বিক্রম বেধা’ তে অভিনয় করেছিলেন বিজয় সেতুপতি ও আর মাধবন। সইফ, হৃতিক ছাবাও ছবিতে রয়েছেন রাধিকা আপ্টে। আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পাবে বিক্রম বেধা।

Related Articles