খেলাটাইমলাইন

মাত্র ৮ বছর বয়সেই সানিয়াকে বলা হয়েছিল টেনিস খেললে কেউ বিয়ে করবে না।

ভারতীয় টেনিসের তারকা সানিয়া মির্জা। টেনিস খেলেই দেশ এবং নিজের নাম উজ্জ্বল করেছেন। অথচ এই টেনিস খেললেই নাকি সানিয়ার বিয়ে হবে না এমন কথাই তাকে অনেক বার শুনতে হয়েছে। ডাবলস এবং মিক্স ডাবলসে তিনটি করে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন এই হায়দ্রাবাদী তারকা।

ওয়ার্ল্ড ইকোনমি ফোরামের একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে সানিয়া মির্জা জানিয়েছেন একটা সময় যখন তিনি নতুন নতুন টেনিস খেলা শুরু করেছিলেন সেই সময় তাকে বলা হয়েছিল টেনিস খেলা ছেড়ে দিতে কারন টেনিস খেললে নাকি গায়ের রং কালো হয়ে যায় ফলে বিয়ে হবে না। সানিয়া মির্জা জানিয়েছেন এমনই অনেক কথা তাকে শুনতে হয়েছিল তারই প্রতিবেশী কাকু, কাকিমার কাছ থেকে। তিনি যখন 8 বছরের ছিলেন সেই কম বয়সেই তাকে নিয়ে এই সব কথা বলা হত বলে জানিয়েছেন সানিয়া মির্জা।

তবে টেনিস খেলার পর অবশ্য সানিয়ার বিয়েও হয় এবং এই মুহূর্তে তিনি এক পুত্র সন্তানের মা। পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন সানিয়া মির্জা। সানিয়া এইদিন জানান আমি তখন কতই না ছোটো আর এত ছোট একটা মেয়ের বিয়ে নিয়ে পাড়ার লোকেদের মাথাব্যথা দেখে সত্যি অবাক হয়ে যেতাম। কিন্তু আমি তাদের কথায় কান না দিয়ে বরং নিজের লক্ষ্যেই এগিয়ে গিয়েছি। সানিয়া জানান মহিলা ক্রীড়াবিদ পি টি ঊষা কে অনুসরণ করে আমি বড় হয়েছি।

Leave a Reply

Close
Close