টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

জামিন পেয়েই দ্বিতীয় বার গ্রেফতার সাকেত গোখলে! গুজরাট যাচ্ছে TMC -র বিশেষ প্রতিনিধি দল

বাংলাহান্ট ডেস্ক : তুলকালাম গুজরাট! তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলে জামিন তো পেলেন। কিন্ত তার পরই আবার তাঁকে গ্রেফতার (Saket Gokhale Arrested) করল গুজরাত পুলিস (Gujarat Police)! এরপরই দলের নেতাকে হেনস্থা করা হচ্ছে বলে অভিযোগ জানাল তৃণমূল (TMC)। ডেরেক ও ব্রায়ান এই নিয়ে একের পর এক টুইটও করেন। ঘটনার প্রতিবাদে আজই গুজরাত যাচ্ছে তৃণমূলের একটি প্রতিনিধি দল।

সংবাদমাধ্যম সূত্রে খবট, গুজরাতের মোরবি সেতু ভেঙে পড়া নিয়ে সরকারের সমালোচনা করে একটি টুইট করেন তৃণমূলের জাতীয় মুখপাত্র। সেই টুইটে তিনি দাবি করেন, প্রধানমন্ত্রী মোদির দুর্ঘটনাস্থল ঘুরে দেখার জন্য যে টাকা খরচ হয়েছে, তা ছিল ক্ষতিপূরণের অঙ্কের প্রায় ছ’গুণ। এই বক্তব্যের প্রমাণ হিসাবে একাধিক তথ্যও প্রকাশ করেন সাকেত।

কিন্তু প্রমাণ হিসাবে দেওয়া সেই তথ্য ছিল সম্পূর্ণ ভুয়ো। এই অভিযোগ করে মঙ্গলবার রাতেই বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় সাকেতকে। ৪৮ ঘণ্টা পরে, বৃহস্পতিবার সেই মামলায় জামিন পান তৃণমূল নেতা। কিন্তু জামিন পাওয়ার কয়েক ঘণ্টা পরই আবার তাঁকে গ্রেফতার করা হয় বিনা কারণে!

তবে, ঠিক কোন অভিযোগে দ্বিতীয়বারের জন্য গ্রেফতার হলেন সাকেত তা এখনও পরিস্কার নয়। দলীয় সূত্রে খবর, আজ গুজরাতে যাচ্ছে তৃণমূলের বিশেষ প্রতিনিধি দল। এই দলে রয়েছেন দোলা সেন, খলিয়ুর রহমান, অসিত কুমার মাল, ডক্টর শান্তনু সেন এবং সুনীল কুমার মণ্ডল।
ঘটনার পরে ডেরেক টুইট করেন লেখেন, ‘সাকেত গোখলে ও তৃণমূলকে রীতিমতো হেনস্থা করছে গুজরাত পুলিস। জামিন পাওয়ার পরেও আবার তাঁকে গ্রেফতার করা হয় বিনা ওয়ারেন্টে।’ বিশেষ সূত্রে জানা যাচ্ছে, পুলিসের দল সাকেতকে গ্রেফতার করে কোনও অজ্ঞাত জায়গায় নিয়ে গেছে। এমনই অভিযোগ জানিয়েছে তৃণমূল শিবির।

Related Articles