টাইমলাইনভারত

নেতাজির জনপ্রিয়তার সামনে নেহেরু গান্ধী কেউ টিকতে পারতো না, উনাকে কংগ্রেস হত্যা করেছে: সাক্ষী মহারাজ

নেতাজি সুভাষ চন্দ্র বসুকে কেন্দ্র করে রাজনৈতিক নেতাদের একের পর এক মন্তব্য রাজনৈতিক মহলকে তোলপাড় করে তুলেছে। বিজেপি সাংসদ সাক্ষী মহারাজও এই ইস্যুতে বড়ো মন্তব্য করেছেন। উত্তরপ্রদেশের উন্নাওতে এক সভা থেকে নেতাজির প্রসঙ্গে কংগ্রেসের উপর আক্রমণ করেন সাক্ষী মহারাজ।

বিজেপি সাংসদ বলেন, জনপ্রিয়তার দিক থেকে নেতাজি সুভাষ চন্দ্র বসুর সামনে পন্ডিত নেহরু বা মোহনদাস করম চাঁদ গান্ধী কেও টিকতে পারতেন না। কংগ্রেস ষড়যন্ত্র করে নেতাজি সুভাষ চন্দ্র বসুকে হত্যা করেছিল বলেও অভিযোগ তোলেন সাক্ষী মহারাজ।

যদি নেতাজি সুভাষ চন্দ্র বসু থাকতেন তাহলে নেহেরু নয়, উনিই হতেন প্রধানমন্ত্রী। সাক্ষী মহারাজের কথায়- “আমার অভিযোগ যে কংগ্রেস সুভাষ চন্দ্র বসুর হত্যা করিয়েছে। আর উনরা লোকপ্রিয়তার সামনে নেহেরু দাঁড়াতেই পারতেন না এমনকি গান্ধীজিও দাঁড়াতে পারতেন না।

স্বাধীনতা সংগ্রামে নেতাজির অবদানকে কম করে দেখানো হয়েছে বলে অভিযোগ তোলেন সাক্ষী মহারাজ। প্রসঙ্গত, নেতাজিকে নিয়ে প্রধানমন্ত্রী মোদীও একের পর এক বড়ো মন্তব্য করেছেন। প্রধানমন্ত্রী মোদী বলেছেন, প্রত্যেক ভারতবাসী নেতাজির কাছে ঋণী, ১৩০ কোটির বেশি ভারতবাসীর রক্তের এক একটা বিন্দু নেতাজির কাছে ঋণী। প্রধানমন্ত্রী বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরিস্থিতিতে নেতাজি এক দেশ থেকে অন্য দেশে ভারতের জন্য সমর্থন চাইতে ঘুরে বেড়িয়েছিলেন। আমি ভাবি যে এগুলো কাদের জন্য? উত্তর আসে আপনাদের ও আমাদের জন্য।

Back to top button