টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

দেশকে সোনা জিতিয়ে আবেগতাড়িত সাক্ষী, জাতীয় সঙ্গীত শুরু হওয়া মাত্র চোখে দেখা গেল আনন্দাশ্রু

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কমনওয়েলথ গেমসে কাল রাতে মহিলাদের ফ্রি স্টাইল কুস্তির ৬২ কেজি ক্যাটাগরিতে কানাডার আনা গঞ্জালেজকে হারিয়ে ভারতকে চলতি কমনওয়েলথের অষ্টম স্বর্ণপদকটি এনে দিয়েছিলেন ভারতের তারকা কুস্তিগীর সাক্ষী মালিক। যদিও কানাডার প্রতিপক্ষর বিরুদ্ধে প্রথমার্ধে পিছিয়ে ছিলেন সাক্ষী মালিক। ৪-০ ব্যবধানে পিছিয়ে ছিলেন সাক্ষী। কিন্তু দ্বিতীয়ার্ধে তিনি খেলা ঘুরিয়ে দেন। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই একটানা আক্রমণ শুরু করেন সাক্ষী। অনেক চেষ্টা করেও তাকে বাগে আনতে পারেননি আনা।

ফলস্বরূপ কমনওয়েলথে নিজের প্রথম স্বর্ণপদক ঘরে আনেন তিনি। এর আগে ২০১৪ কমনওয়েলথে রুপো এবং ২০১৮-তে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। এবার আর কোনও ভুল না করে দেশকে সর্বোচ্চ পদকই এনে দিলেন ভারতীয় তারকা। তার সাফল্যে খুশি গোটা দেশ। অন্যান্য ক্ষেত্রের অনেক তারকা ব্যক্তিত্ব তাকে এই কৃতিত্বের জন্য বিশেষ সম্মান জানিয়েছেন।

নিজের প্রথম কমনওয়েলথ সোনা জিতে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন সাক্ষী। পোডিয়ামে উঠে যখন তিনি পদকটি নিজের কাছে পান তখন আর নিজের চোখের জলকে আটকে রাখতে পারেননি। তার কান্নার দৃশ্য মন ছুঁয়েছে ভারতীয় ক্রীড়াপ্রেমীদেরও। তাই এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

ইতিমধ্যে ভারত চলতি কমনওয়েলথে গেমসে ৯ টি সোনা সহ ২৬টি পদক জিতে নিয়েছে। কুস্তিগীররা ৬জন আঙ্গিনায় নেমে ৬ জনই পদক এনে দিয়েছেন। আশা করা যাচ্ছে ভারত কমনওয়েলথ গেমসে ৪০ পদকের সংখ্যা অতিক্রম করবে। শ্যুটিং, আর্চারী ইত্যাদি খেলা গুলি বাদ যাওয়ায় এবারে ভারতের পদক সংখ্যা কিছুটা কমার এই প্রবণতা দেখা যাচ্ছে।

Related Articles

Back to top button