fbpx
টাইমলাইনবিনোদন

ইদ উপলক্ষে পাঁচ হাজার পরিবারের মুখে খাবার তুলে দিলেন সলমন

বাংলাহান্ট ডেস্ক: গতকাল ছিল খুশির ইদ (eid)। লকডাউনের কারনে অন‍্যান‍্য বছরের তুলনায় এই বছর ইদটা একেবারে অন‍্যরকম হলেও সাধ‍্যমতো এই পবিত্র উৎসব পালন করছেন মুসলিম ধর্মাবলম্বীরা। বাড়িতেই হয়েছে নামাজ পাঠ। পরিবারের সদস‍্যদের সঙ্গে এবার বাড়িতে বসেই ইদ কেটেছে সকলের।


এবছর ইদটা বেশ অন‍্যরকম সলমন খানের জন‍্যও। প্রতিবছর ইদে নতুন ছবি মুক্তি পায় সল্লুভাইয়ের। কিন্তু এবছর করোনা, লকডাউনের জন‍্য বন্ধ রয়েছে শুটিং। তাই আসেনি সলমনের নতুন কোনও ছবিও। অভিনেতা নিজেও একপ্রকার আটকে রয়েছেন পানভেলের বাগানবাড়িতে।
তবে ইদটা নষ্ট হতে দেননি সলমন। বরং নিজের আন্দাজেই পালন করেছেন এই খুশির উৎসব। ইদ উপলক্ষে পাঁচ হাজার পরিবারের মুখে খাবার তুলে দেওয়ার বন্দোবস্ত করেছেন তিনি। বিষয়টা প্রকাশ‍্যে আসতেই ধন‍্য ধন‍্য করেছেন নেটিজেনরা। অবশ‍্য গোটা লকডাউন জুড়েই বারে বারে সংবাদ শিরোনামে এসেছেন সলমন। বহুবার তাঁকে এগিয়ে আসতে দেখা গিয়েছে অসহায় মানুষদের সহায়তায়।

লকডাউন ঘোষনা করার প্রথম থেকেই একের পর এক মানবিক উদ‍্যোগ নিয়েছেন তিনি। পানভেলের দুঃস্থ মানুষদের জন‍্য রেশন পাঠান সলমন। বাগান বাড়ির গুদাম থেকে নিজে খাবারের বস্তা টেনে বার করে ট্রাকে পৌঁছে দিতে দেখা যায় ভাইজানকে।
তার আগে সলমন নিজে ২৩ হাজার দৈনিক মজুরির শ্রমিক পরিবারের জন‍্য রেশন পাঠানোর বন্দোবস্ত করেছিলেন। শুধু তাই নয়, পানভেলে নিজের বাগান বাড়ির আশেপাশের মানুষদের ও সেখানকার স্থানীয় বাসিন্দাদের দেখভালের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি।

২৩ হাজার দৈনিক মজুরির শ্রমিকদের পারিশ্রমিকের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন সলমন। তারপর ওই শ্রমিকদের জন‍্য ট্রাক ভর্তি করে রেশনও পাঠান সলমন খান।

Back to top button
Close
Close