টাইমলাইনবিনোদন

মফস্বলের মানুষদের জন‍্য নিজের নামে সিনেমা হল আনছেন সলমন, টিকিট মিলবে কম দামে, শিশুদের জন‍্য ফ্রি!

বাংলাহান্ট ডেস্ক: তিনি একাধারে অভিনেতা, প্রযোজক এবং আঁকিয়ে। এবার আরো এক নতুন অবতারে আত্মপ্রকাশ করতে চলেছেন সলমন খান (salman khan)। নিজের নামে আস্ত সিনেমা হল খুলতে চলেছেন তিনি। আইনক্স, পিভিআরের মতো সুপারস্টারের নামে নতুন থিয়েটার চেইন আসতে চলেছে। নামটাও বেশ ফিল্মি রেখেছেন তিনি, ‘সলমন টকিজ’ (salman talkies)।

সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে বলিউডের ভাইজান জানান, থিয়েটার খোলার পরিকল্পনা অনেকদিন ধরেই ছিল তাঁর। আশা করা যায় খুব শীঘ্রই শুরু করতে পারবেন তিনি তাঁর স্বপ্নের প্রোজেক্ট। সলমন বলেন, “এখনো কাজ চলছে। আমরা পরিকল্পনা করছিলাম, কিন্তু করোনা মহামারির জন‍্য সব বন্ধ করে দিতে হয়। ধীরে ধীরে আমরা শুরু করব ফের, একদিন ঠিকই খোলা হবে।”


নিজের নামে সিনেমা হলগুলি নিয়ে বিশেষ কিছু ভাবনা রয়েছে সলমনের। মেট্রো সিটিগুলিতে খোলা হবে না থিয়েটার চেইন। মূলত শহরের বাইরের দিক, মফস্বল অঞ্চল যেখানে মানুষ থিয়েটারে ছবি দেখতে পারে না, সেখানেই হলগুলি খোলার ইচ্ছা রয়েছে ভাইজানের। সাক্ষাৎকারে তিনি বলেন, “ছোট শহরে হলগুলি খোলার পরিকল্পনা ছিল আমাদের, যেখানে মানুষ থিয়েটারে ছবি দেখতে পারে না। মুম্বইয়ের মতো বড় শহরে নয়।”

প্রথমে মহারাষ্ট্র দিয়েই প্রোজেক্ট শুরু করবেন সলমন। ধীরে ধীরে আগামী ১০ বছরে অন‍্যান‍্য রাজ‍্যগুলিতেও ছড়িয়ে পড়বে ‘সলমন টকিজ’। আগে শোনা গিয়েছিল, সলমনের এই থিয়েটার চেইনে টিকিট হবে করমুক্ত, কম দামের এবং বঞ্চিত শিশুদের জন‍্য সম্পূর্ণ বিনামূল‍্যে। তবে পুরো বিষয়টা খুব ধীরেসুস্থে, বুঝেশুনে এগোচ্ছেন সলমন।


আগামী ২৬ নভেম্বর মুক্তি পাবে সলমন ও আয়ুষ শর্মা অভিনীত ‘অন্তিম: দ‍্য ফাইনাল ট্রুথ’। একজন শিখ পুলিস অফিসারের চরিত্রে দেখা যাবে বলিউডের ভাইজানকে। অপরদিকে এক কুখ‍্যাত গ‍্যাংস্টারের ভূমিকায় অভিনয় করছেন আয়ুষ। দুজনের দৃষ্টিভঙ্গি, মতামত সম্পূর্ণ আলাদা। দুটি ভিন্ন জগতের মানুষ মুখোমুখি হলে যে সংঘাতটা সৃষ্টি হবে সেটাই তুলে ধরা হবে ‘অন্তিম’ ছবিতে। মহেশ মঞ্জরেকর পরিচালনা করছেন ‘অন্তিম: দ‍্য ফাইনাল ট্রুথ’ ছবিটি।

Related Articles