টাইমলাইনভারত

উদ্ধব ঠাকরের ছেলেকে ব্যঙ্গ করায় গ্রেফতার হয়েছিলেন সমিত ঠাক্কর, ২১ দিন পর পেলেন জামিন

বাংলাহান্ট ডেস্কঃ নাগপুর বাসিন্দা স্যোশাল মিডিয়া ব্যবহারকারী সমিত ঠাক্কর (sameet thakkar) শেষ পর্যন্ত জামিন পেলেন। সমিত ঠাক্করের বিষয়ে সুপ্রিম কোর্ট জামিন দিতে অস্বীকার করে এবং হাইকোর্টে যাওয়ার জন্য অনুরোধ করে। প্রায় ২১ দিন পর নিম্ন আদালতে ম্যাজিস্ট্রেট সমিত ঠাক্করে জামিন মঞ্জুর করল।

জামিন পেলেন সমিত ঠাক্কর
সমিত ঠাক্করের পক্ষে প্রবীণ আইনজীবী মহেশ জেঠমালানী তাঁর জামিনের জন্য লড়ছিলেন। এই কেসে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে আইনজীবী রাহুল চিত্নিস জানিয়েছেন, অভিযুক্তের বিরুদ্ধে সমস্ত রকম জিজ্ঞাসাবাদ হওয়ার পর নিম্ন আদালতে যখন জামিনের আবেদন করা হচ্ছে, তখন তিনি এই বিষয়ে কোন বিরোধিতা করবেন না।

এরপর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সমিত ঠাক্করের আইনজীবী মহেশ জেঠমালানীকে জানান, মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে আইনজীবী রাহুল চিত্নিস যখন সমিত ঠাক্করের জামিনের বিরুদ্ধে নিম্ন আদালতে কোন বিরোধিতা করবে না, তখন তাঁকে জামিনে মুক্তি দেওয়া হয়।

‘বেবি পেঙ্গুইন’ বলার কারণ
প্রসঙ্গত জানিয়ে রাখি, অভিযুক্ত সমিত ঠাক্কর স্যোশাল মিডিয়ায় আদিত্য ঠাকরেকে বেবি পেঙ্গুইন এবং উদ্ধব ঠাকরেকে আধুনিক যুগের ‘আওরঙ্গজেব’ও বলে ছিলেন। এমনকি নীতিন রাউতের বিরুদ্ধেও অপমানজনক মন্তব্যও করেছিলেন। আদিত্য ঠাকরে মুম্বাইয়ের পরিবেশে পেঙ্গুইন আনার বিষয়কে কেন্দ্র করেই স্যোশাল মিডিয়ায় এইরূপ ব্যঙ্গ করা হয় তাঁকে।

সমিত ঠাক্করের বিরুদ্ধে অভিযোগ
সমিত ঠাক্করের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, গত ১ লা এবং ৩০ শে জুন ঠাকরে পরিবারের বিরুদ্ধে বিদ্রূপাত্মক মন্তব্য এবং ১ লা জুলাই রাউতের সম্পরকে খারাপ মন্তব্য করেছেন সমিত ঠাক্কর। গত ২ রা জুলাই এই সকল বিষয়ে সমিত ঠাক্করের বিরুদ্ধে নাগপুরে এবং মুম্বাইয়ে ২ টি FIR দায়ের করা হয়েছিল। এরপর গত ২৬ শে অক্টোবর তাঁকে গ্রেফতারও করা হয়েছিল।

Back to top button