টাইমলাইনখেলাক্রিকেট

ব্যার্থ হওয়ার ভয়ে মন্থর ব্যাটিং করে দলকে চাপে ফেলেছে রাহানে,আক্রমন প্রাপ্তন নির্বাচক প্রধান সন্দীপ পাতিলের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতের হার, আর এই সিরিজে অত্যন্ত ধীর গতিতে ব্যাট করেন রাহানে সেই কারনে এবার রাহানেকে তীব্র আক্রমণ করলেন জাতীয় দলের প্রাপ্তন প্রধান নির্বাচক সন্দীপ পাতিল। রাহানের ধীর গতির ব্যাটিং এর সমালোচনা করে সন্দীপ পাতিল বলেন রাহানে নিজেকে টেস্টের বিশেষজ্ঞ হিসাবে প্রমান করতে চেয়েছিলেন সেই কারনেই রাহানের এমন ধীর গতির ব্যাটিং। আসলে রাহানে চেয়েছিল ক্রিজে বেশিক্ষন টিকে থাকতে।

প্রাপ্তন নির্বাচক প্রধানের মতে ‘এই মরশুমে রাহানে যখন মুম্বাইয়ের হয়ে ব্যাটিং করছিল সেই সময় রাহানের মন্থর ব্যাটিংয়ের কথা আমার কানে এসেছে। রাহানের এই মন্থর ইনিংস আসলে ব্যার্থ হওয়ার ভয়ে। রাহানে এর আগে দেশ এবং বিদেশে ভালো ব্যাটিং করেছেন, দলকে নেতৃত্বও দিয়েছেন কিন্তু এখন সেগুলো শুধুমাত্র ইতিহাস।

এই মুহূর্তে রাহানে দেশের হয়ে শুধুমাত্র টেস্ট ক্রিকেট খেলেন, দীর্ঘদিন হয়ে গেল ওয়ানডে দলে সুযোগ হচ্ছে না তার। সেই কারণেই নিজেকে একজন টেস্ট স্পেশালিস্ট হিসাবে প্রমান করতে ব্যাস্ত হয়ে পড়েছেন রাহানে। এছাড়া পাতিলের মতো রাহানে ক্রিজে বেশিক্ষণ টিকে থেকে দেখাতে চাইছে যে নিজে টেকনিকের দিক থেকে একেবারে নিখুঁত। কিন্তু শুধুমাত্র ক্রিজে টিকে থাকাই মূল উদ্দেশ্য নয়, যদি সেটাই হত তাহলে সিকিউরিটি গার্ডকে দাঁড় করিয়ে রাখা হত। কিন্তু একজন ক্রিকেটার হিসাবে ক্রিজে টিকে থাকার পাশাপাশি রান করাটাও জরুরি। রাহানের যদি মনে করেন ক্রিজে টিকে থাকলেই ক্রিকেট খেলা হয় তাহলে রানটা কে করবে এই প্রশ্নটা ছুড়ে দেওয়া হয়েছে রাহানের দিকে।

Back to top button