টাইমলাইনফুটবলখেলা

বছরের শুরুতেই সুখবর এটিকে মোহনবাগান শিবিরে, দলে ফিরলেন তারকা ভারতীয় ডিফেন্ডার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বৃহস্পতিবারই সুখবর পেলেন এটিকে মোহনবাগান সমর্থকরা। কলকাতা জায়েন্টসদের ঘরে ফিরলেন সন্দেশ ঝিঙ্গান। ক্রোয়েশিয়ার ক্লাব সিবেনিক থেকে ইন্ডিয়ান সুপার লিগে ফের একবার ফিরে এলেন ভারতের শ্রেষ্ঠ ডিফেন্ডার। ২০১৪ সালে কেরালা ব্লাস্টার্স এফসি-এর হয়ে সন্দেশের আইএসএল অভিষেক হয়েছিল। দুর্দান্ত ডিফেন্সিভ পারফরম্যান্সের জন্য প্রথম বছরেই লিগের সেরা উদীয়মান ফুটবলারের খেতাব জিতে নিয়েছিলেন তিনি। সন্দেশ কেরালার হয়ে আইএসএল ফাইনালও খেলেছিলেন। তবে দীর্ঘদিন সেই ক্লাবে খেলার পর চোটের কারণে পুরো ২০১৯-২০ মরশুমে মাঠে নামতে পারেননি তিনি।

পরের মরশুমে কেরালা ব্লাস্টার্সের সাথে ছয় মরশুমের সম্পর্ক শেষ করে তিনি বিদেশে যেতে চেয়েছিলেন। কিন্তু অতিমারী পরিস্থিতির কারণে বাধ্য হয়ে ভারতেই থেকে যান এবং যোগ দেন সবুজ মেরুণ শিবিরে। তিরির সাথে মিলে সবুজ মেরুণ শিবিরের ঢাল হয়ে উঠেছিলেন গত মরশুমে। একটুর জন্য ক্লাবকে আইএসএল জেতাতে ব্যর্থ হন

শেষ ট্রান্সফার উইন্ডোতে নিজেকে বড় মঞ্চে প্রতিষ্ঠা করতে ক্রোয়েশিয়ান লিগের দল এইচএনকে সিবেনিক-এ যোগ দেন তিনি। কিন্তু, চোটের কারণে সন্দেশের স্বপ্ন ভঙ্গ হয়। চোট সারিয়ে উঠে মাত্র তিনবার ম্যাচ ডে স্কোয়াডে থাকতে পেরেছিলেন কিন্তু একবারও মাঠে নামা হয়নি। ফলে জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে পুরোনো দলে ফেরার সিদ্ধান্ত নেন তিনি।

নতুন কোচ জুয়ান ফের্নান্দো দলের দায়িত্ব নেওয়ার পর টানা তিন ম্যাচ অপরাজিত এটিকে মোহনবাগান। কিন্তু ডিফেন্স নিয়ে কিছু সমস্যা থেকেই যাচ্ছে। সন্দেশ যোগ দেওয়ায় সেই সমস্যা কাটবে বলেই বিশ্বাস সমর্থকদের।

Related Articles

Back to top button