টাইমলাইনবিনোদন

পাগলের মতো ভালবাসতেন, বিয়েও করতে চেয়েছিলেন অম্বানি ঘরণীকে! এই জন‍্য ভেঙে যায় সঞ্জয়ের প্রেম

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের প্রকৃত ক‍্যাসানোভা যদি কাউকে বলতে হয় তবে সেটা নিঃসন্দেহে সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। এখন বিয়ে করে দুই সন্তানের বাবা সঞ্জয় ঘোরতর সংসারী হয়ে উঠলেও এক সময় তাঁর ভাবমূর্তি অত‍্যন্ত খারাপ ছিল বলিউডে। মাদকাসক্ত তো তিনি ছিলেনই, উপরন্তু তাঁর চরিত্র নিয়েও প্রশ্ন উঠত। সঞ্জয় দত্তের বায়োপিকে বলা হয়েছিল, মান‍্যতা দত্তকে বিয়ের আগে ৩০০ র ও বেশি মহিলার সঙ্গে প্রেম করেছিলেন তিনি।

সঞ্জয়ের প্রেমিকাদের তালিকার মধ‍্যে নাম ছিল অভিনেত্রী টিনা মুনিমের (Tina Munim), যিনি তাঁর প্রথম ছবি ‘রকি’র নায়িকা ছিলেন। টিনা এখন অম্বানি পরিবারের বধূ হলেও এক সময়ে সঞ্জয়ের সঙ্গে তাঁর গভীর প্রেম ছিল। প্রকাশ‍্যেই টিনার প্রতি ভালবাসা ব‍্যক্ত করেছিলেন অভিনেতা। জানিয়েছিলেন, টিনা তাঁর জীবনে প্রয়াত মায়ের জায়গাটা নিয়েছেন। টিনাকে খুব বিশ্বাস করতেন তিনি।


এক সাক্ষাৎকারে সঞ্জয় জানিয়েছিলেন, তিনি তিন বছরের মধ‍্যেই টিনাকে বিয়ে করতে চেয়েছিলেন। অভিনেত্রী কাজ ছেড়ে দিক সেটাও কখনৌ চাননি তিনি। বরং সঞ্জয় চেয়েছিলেন, টিনা যেমন ভাবে চান তেমন ভাবেই জীবনটা কাটান। কিন্তু হবু পুত্রবধূ হিসাবে টিনাকে পছন্দ ছিল না সঞ্জয়ের বাবা সুনীল দত্তের।

অনেক বছর আগে এক সাক্ষাৎকারে সঞ্জয় বলেছিলেন, টিনা কোনোদিনই চাননি তিনি নিজের পরিবারের থেকে দূরে সরে যান। বরং পারিবারিক কলহ হলে টিনাই সঞ্জয়কে জোর করে নিজের বাড়িতে, নিজের পরিবারের কাছে পাঠাতেন।

সঞ্জয় বলেছিলেন, মা নার্গিসের মৃত‍্যুটা মেনে নিতে পারেননি পরিবারের কেউই। ভেঙে পড়েছিলেন সকলে। তিনি নিজে চিরকাল মানসিক ভাবে দুর্বল হয়ে থেকেছেন। তাঁর জীবনে এমন মানুষের দরকার ছিল যে তাঁকে অনুপ্রেরণা দেবে, সঠিক পথে নিয়ে যাবে। সঞ্জয়ের কাছে সেই অনুপ্রেরণা ছিলেন তাঁর মা। আর মায়ের মৃত‍্যুর পর জায়গাটা নিয়েছিলেন টিনা।

টিনাকে পাগলের মতো ভালবাসতেন, বিশ্বাস করতেন সঞ্জয়। কিন্তু তাঁদের প্রেম টেকেনি। আর কারণটা ছিলেন সঞ্জয় নিজেই। তাঁর মাদকাসক্তি দূরে সরিয়ে দিয়েছিল টিনাকে। উপরন্তু মুম্বই বিষ্ফোরণ কাণ্ডে সঞ্জয়ের নাম জড়ানোয় সম্পূর্ণ ভেঙে যায় তাঁদের সম্পর্ক। ১৯৯১ সালে অনিল অম্বানিকে বিয়ে করার পর অভিনয় জগৎকে বিদায় জানান টিনা।

Related Articles