টাইমলাইনখেলাক্রিকেট

প্রথম দুই ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে আজ তৃতীয় T-20 ম্যাচে এই একাদশ নিয়ে নামবে ভারতীয় দল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: প্রথম ম্যাচে দুর্দান্ত জয় এবং তারপর দ্বিতীয় ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করেও হার। এরপর গতকালের মতো আজও সেন্ট কিটসের মাটিতে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে ভারত। কালকের হার ছিল ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে চলতি সফরে ভারতের প্রথম হার। ফলে স্বাভাবিকভাবেই একটু ধাক্কা খেয়েছেন রোহিত শর্মারা। আজ সেই ধাক্কা সামলে তারা মাঠে ঘুরে দাঁড়াতে পারেন কিনা সেটার দিকেই নজর রাখবেন ক্রিকেটপ্রেমীরা।

কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচে একটি বিষয় একইরকম ছিল। দুটি ক্ষেত্রেই কিভাবে ব্যর্থ হয়েছিল ভারতীয় ব্যাটিং লাইনআপ। প্রথম ম্যাচের অধিনায়ক রোহিত শর্মা এবং অভিজ্ঞ দীনেশ কার্তিকের ব্যাটে ভর করে বৈতরণী পার করেছিল মেন ইন ব্লুজ। কিন্তু দ্বিতীয় ম্যাচে তারা ব্যর্থ হতেই ফের একবার বাকিরা প্রভাবিত করতে ব্যর্থ হলেন। হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজার প্রচেষ্টা ছেড়ে কোনরকমে সম্মানজনক স্কোর তুলেছিল ভারত। বিটমেকার বোলিংয়ের সামনে অসহায় ভাবে আত্মসমর্পণ করে ভারতীয় ব্যাটিং।

যেহেতু পরপর দুটি ম্যাচে একই ছবি ধরা পড়েছে এবং দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের মাঝখানে এক দিনেরও ব্যবধান নেই তাই আজ ভারতীয় দলে একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন হতে পারে। ওয়ান ডে সফরে দুর্দান্ত ছন্দ থাকলেও টি-টোয়েন্টিতে একেবারেই ছন্দ নেই শ্রেয়স। সূর্যকুমার যাদব গোটা ক্যারিবিয়ান সফরে একবারও কোন ভালো ইনিংস খেলতে পারেননি। তাই আজ তাদের মধ্যে কাউকে বসিয়ে তরুণ উইকেট-রক্ষক ব্যাটার সঞ্জু স্যামসনকে একাদশে আনা হতে পারে। প্রাথমিকভাবে সঞ্জু এই সিরিজের অংশ ছিলেন না, কিন্তু লোকেশ রাহুলের জন্য বাইরে থাকায় তাকে এই সিরিজেও ডেকে নেওয়া হয়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে একটি দুর্দান্ত অর্ধশতরান করেছিলেন সঞ্জু। তিনি দলে এলে রোহিত শর্মার সাথে ওপেনিংয়ে নামতে পারবেন।

সম্ভাব্য ভারতীয় একাদশ:
রোহিত শর্মা, সঞ্জু স্যামসন, শ্রেয়স আইয়ার / সূর্যকুমার যাদব, রিশভ পন্থ, হার্দিক পান্ডিয়া রবীন্দ্র জাদেজা, দীনেশ কার্তিক, রবি অশ্বিন, আবেশ খান, অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার,

Related Articles