টাইমলাইনবিনোদন

পুরনো মানেই সোনা আর নতুন সবই চারা পোনা! ‘রঞ্জা’ ইধিকাকে প্রশংসায় ভরালেন আহিরের বাবা

বাংলাহান্ট ডেস্ক: প্রতিভাকে কখনো চেপে রাখা যায় না। যে বাস্তবিকই প্রশংসার যোগ‍্য সে নিজের যোগ‍্যতাতেই নজর কেড়ে নেয়। অভিনেত্রী ইধিকা পালও (Idhika Paul) তেমনি। তাঁকে দর্শকেরা চিনতেন ‘রিমলি’ নামে। জি বাংলার এই সিরিয়ালেই প্রথম নায়িকার চরিত্র পেয়েছিলেন তিনি। যথেষ্ট দক্ষতার সঙ্গে অভিনয় করলেও টিআরপি কম হওয়ায় মাঝপথেই বন্ধ হয়ে যায় সিরিয়ালটি। এখন ‘পিলু’ (Pilu) সিরিয়ালে রঞ্জার ভূমিকায় অভিনয় করছেন ইধিকা।

রিমলির সঙ্গে এই চরিত্রটির আকাশ পাতাল ফারাক। রঞ্জা এখানে খলনায়িকা। যদিও তাঁর চরিত্রে অনেকগুলি স্তর রয়েছে। আর অভিনয় দিয়ে খুব ভালভাবেই চরিত্রটিকে ফুটিয়ে তুলছেন ইধিকা। এবার অভিনেত্রীকে তাঁর প্রাপ‍্য প্রশংসায় ভরিয়ে দিলেন অভিনেতা সপ্তর্ষি রায় (Saptarshi Ray)।


‘পিলু’তে তিনি আহিরের বাবার চরিত্রে অভিনয় করছেন। ইধিকার সঙ্গে একটি সুন্দর ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘আমরা সাধারণত নতুন প্রজন্মকে নানা বিষয়েই অবজ্ঞা করে থাকি, তাদের সমালোচনা করে থাকি, ভাবি “পুরনো মানেই সোনা আর নতুন সবই চারা পোনা!” কিন্তু সত্যিই কি তাই? আমি অন্তত তা মনে করিনা৷ আমি প্রতিদিনই নতুন প্রজন্মের কাছ থেকে কিছু না কিছু শিখি! আর অভিনয় তো এমন এক বিদ্যে যার কোনো সিলেবাস হয়না আর হলেও সে সিলেবাসের শেষ বলে কিছু নেই!’

অভিনেতা জানিয়েছেন, ইধিকার অভিনয়ের বয়স মাত্র ২ বছর। কিন্তু তাঁর অভিনয় চমকে দিয়েছে সপ্তর্ষিকে। অভিনেতা বলেন, সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদের অনেকেই তুচ্ছ তাচ্ছিল‍্য করেন। এমনকি ছোটপর্দার শিল্পীদের মুখেই এমন কথা শুনেছেন তিনি।


তবে নিজে দীর্ঘদিন ধরে ইন্ডাস্ট্রিতে থাকার দরুন এটা জানেন যে, কেউ যদি এক বছরও কোনো মেগা সিরিয়ালে অভিনয়ের সুযোগ পান আর তাঁর যদি শেখার ইচ্ছা থাকে তাহলে যেকোনো মাধ‍্যমেই অভিনয়ে কোনো সমস‍্যা হবে না পরবর্তীকালে।

সপ্তর্ষির সঙ্গে সহমত হয়েছেন অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী, অনিন্দিতা রায়চৌধুরী, লোপামুদ্রা সিনহার মতো দক্ষ অভিনেত্রীরা। নতুন প্রজন্মের পাশে দাঁড়িয়ে তাঁদের উৎসাহ যোগানোর জন‍্য সপ্তর্ষি রায়কেও বাহবা দিয়েছেন সুজয় প্রসাদ চট্টোপাধ‍্যায়, সুজন মুখোপাধ‍্যায়, ফাল্গুনী চট্টোপাধ‍্যায়রা। পাশাপাশি ইধিকাকেও তাঁরা শুভ কামনা জানিয়েছেন, আরো এগিয়ে যাওয়ার জন‍্য।

Related Articles

Back to top button