টাইমলাইনখেলাক্রিকেট

রঞ্জি ফাইনালে শতরান করে সদ্য খুন হওয়া গায়কের স্মৃতিতে চোখে জল মুম্বাইয়ের সরফরাজ খানের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পাঞ্জাবের জোওয়াহারকে জেলায় কয়েকদিন আগেই একটা মর্মান্তিক ঘটনা ঘটেছে। মে মাসের ২৯ তারিখে সিঁধু মুসেওয়ালা নামক বিখ্যাত পাঞ্জাবি সংগীত শিল্পীকে প্রকাশ্য দিবালোকে একটি অনুষ্ঠান চলাকালীন খুন করা হয়। যদিও পাঞ্জাবি র‍্যাপারকে কে খুন করেছে তা এখনও জানা যায়নি। সেই ব্যাপারে এখনও তদন্ত চলছে। বার রঞ্জি ফাইনালের তার স্মৃতি ফিরিয়ে আনলেন মুম্বাইয়ের তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান সারফরাজ খান।

এই মুহূর্তে রঞ্জি ট্রফির ফাইনালে মধ্যপ্রদেশের মুখোমুখি হয়েছে মুম্বাই। মুম্বাইয়ের হয়ে ব্যাট করতে নেমে আজ বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিনে নিজের শতরান সম্পূর্ণ করেন সরফরাজ। ১৯০ বল খেলে নিজের শতরান সম্পূর্ণ করে সিঁধু মুসেওয়ালার জনপ্রিয় স্টাইলে নিজের শতরান উদযাপন করেন সরফরাজ। চোখের জল নিয়ে নিজের প্রিয় সংগীতশিল্পীকে স্মরণ করেন সরফরাজ। হাঁটুতে একটি চাপড় মেরে তারপর আকাশের দিকে আঙ্গুল তুলে দেখিয়ে মুসেওয়ালা কে সম্মান জানান তিনি। তার এই সেলিব্রেশনের ভিডিও শেয়ার করেছে বিসিসিআই এবং তার আইপিএল দল দিল্লি ক্যাপিটালস।

এই শতরান ছিল সরফরাজের রঞ্জি ট্রফির কেরিয়ারের অষ্টম শতরান এবং চলতি মরশুমের চতুর্থ শতরান। গতবছর রঞ্জি ট্রফি আয়োজন করা সম্ভব হয়নি করোনার আতঙ্কের কারণে। তার আগে ২০১৯/২০ মরশুমে ব্যাট হাতে ৯২৮ রান করেছিলেন সরফরাজ। এই মরশুমে আরও একটি ইনিংস বাকি থাকা অবস্থায় তিনি করে ফেলেছেন ৯৩৭ রান। নির্বাচকদের দরজায় কড়া নাড়া শুরু করে দিয়েছেন এই প্রতিভাবান মুম্বাইকর। আজ ২৪৩ বলে ১৩৪ রান করেন তিনি।

প্রথম ইনিংসে ব্যাট করে ১২৭.৪ ওভারে ৩৭৪ রানের স্কোর খাড়া করেছে মুম্বাই। সারফরাজ খান ছাড়াও আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলা যশস্বী জয়সওয়াল ব্যাট হাতে ৭৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। সরফরাজেরই আইপিএল দল দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী শ ব্যাট হাতে ৪৬ রান করেছিলেন। দ্বিতীয় দিনের চা-বিরতি অবধি মধ্যপ্রদেশের স্কোর বিনা উইকেট হারিয়ে ৪৬।

Related Articles

Back to top button