টাইমলাইনবিনোদন

বলিউড-সাউথ নিজেদের ভাষাটাকে ভালবাসে, আর বাঙালি বাংলা ছবি ছেড়ে স্পাইডার ম‍্যান দেখে: শাশ্বত চট্টোপাধ‍্যায়

বাংলাহান্ট ডেস্ক: টলিউড (Tollywood) থেকে বলিউড (Bollywood)। বলিউড থেকে আবার সুদূর দক্ষিণের ইন্ডাস্ট্রি। বাঙালি চাইলে কী না পারে? কদিন অন্তর অন্তর এই ইন্ডাস্ট্রি থেকে ওই ইন্ডাস্ট্রিতে লাফ দিচ্ছেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ‍্যায় (Saswata Chatterjee)। বাংলা, হিন্দির পর এবার তেলুগু ছবিতেও কাজ করছেন তিনি। বলিউডকে প্রাধান‍্য দিতে গিয়ে কিন্তু বাংলাকে ভুলে যাননি শাশ্বত।

বলিউডে যেমন ধাকড়, ব‍্যাড বয় করছেন, তেলুগু তে প্রোজেক্ট কে করছেন, তেমনি বাংলায় মহাভারত মার্ডার্স, তীরন্দাজ শবরে দেখা মিলছে শাশ্বতর। ক্লান্তি নেই তাঁর। সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে অকপট শাশ্বত, শরীরের নাম মহাশয়, যা সওয়াবে তাই সয়।


এখনো হিট, ফ্লপের সম্মুখীন হয় শাশ্বতকে। টলিউডে মহাভারত মার্ডার্স হিট হয়েছে, আবার বলিউডে ধাকড় চূড়ান্ত ফ্লপ। কেন হল তা বুঝতে পারছেন না শাশ্বতও। কঙ্গনার অভিনয়ের প্রশংসা করে তাঁর বক্তব‍্য, এমন একটি ছবি যে কেন দর্শক দেখল না তা তাঁর কাছেও রহস‍্য।

বলিউডে দীর্ঘদিন ধরে কাজ করছেন শাশ্বত। তাঁর কথায়, টলিউডে বাজেট অনেক অম। বলিউডে অভিনেতা অভিনেত্রীদের আলাদাই খাতির, সে যে ইন্ডাস্ট্রি থেকেই আসুক না কেন। তবে ছবি ফ্লপ হলে পরবর্তী কালে বাঘা বাঘা তারকাদেরও পারিশ্রমিক কমে যায়।

এই প্রথম দক্ষিণী ছবিত অভিষেক করতে চলেছেন শাশ্বত। দীপিকা পাডুকোন, প্রভাসের মতো তারকাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন। দক্ষিণের ভূয়সী প্রশংসা করে শাশ্বত বলেন, দক্ষিণ ভারতের মানুষরা হিন্দি ছবি বাদ দিয়ে নিজেদের ছবি বার বার দেখেন।

বলিউডের প্রথম সারির তারকাদেরও তিনি শুনেছেন মরাঠি ছবি দেখেন বলে। নিজেদের মাতৃভাষার প্রতি তাদের এতটাই শ্রদ্ধা। অন‍্যদিকে বাঙালিরা দামি টিকিট কেটে স্পাইডারম‍্যান দেখেন, কিন্তু বাংলা ছবি দেখেন না। শুধু বাংলা ইন্ডাস্ট্রির পাশে দাঁড়ান বলে চেঁচিয়ে আর কী হবে!

Related Articles

Back to top button