টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ED-CBI এর হাত থেকে বাঁচতে বিদেশে পালিয়েছেন অভিষেক ব্যানার্জি! বিস্ফোরক সৌমিত্র খাঁ

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে সুদূর আমেরিকায় চোখের চিকিৎসার জন্য গিয়েছেন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আমেরিকায় তার চোখে অস্ত্রোপচারও হয়েছে। এর আগে চোখের চিকিৎসার জন্য দুবাই উড়ে গিয়েছিলেন তিনি। সেবার কেন্দ্রীয় এজেন্সিগুলি তার বিদেশ সফর আটকাতে চেষ্টা করলেও, আদালত তা খারিজ করে দিয়েছিল।

ছোটো বেলায় পিসি মমতা বন্দ্যপাধায়্যের সঙ্গে বা সরকারের বিরুদ্ধে আন্দোলনে নেমে বাম চোখে আঘাত পেয়েছিলেন অভিষেক। সেই থেকেই তার চোখে সমস্যা। এমনকি বর্তমানে তার চোখ কেমন রয়েছে, সেটার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অভিষেকের সুস্থতা কামনা করেছেন কুণাল ঘোষ।

এদিকে, চোখের চিকিৎসা করাতে বিদেশে কেন? এই নিয়ে বিরোধী দল বিশেষ করে বিজেপি বারবার প্রশ্ন তুলেছে। তাঁরা এও বলেছে যে, বাংলার স্বাস্থ্য ব্যবস্থা খারাপ বলেই অভিষেককে বিদেশে যেতে হচ্ছে চিকিৎসার জন্য। আবার গেরুয়া শিবির এও কটাক্ষ করেছে যে, স্বাস্থ্যসাথীতে চিকিৎসা হচ্ছে না বাংলায়?

আর এরই মধ্যে বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে এক বিস্ফোরক বয়ান দিলেন। বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ দাবি করেছেন যে, ED-CBI এর হাত থেকে বাঁচতে বিদেশে পালিয়েছেন অভিষেক। তিনি এও বলেছেন যে, ২০২৪-র মধ্যে অভিষেক আর ভারতে ফিরে আসছেন না।

Saumitra Khan

বিজেপির সাংসদ এও অভিযোগ করেন যে, সোশ্যাল মিডিয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যেই ছবিগুলো ঘুরে বেরাচ্ছে, তা সব পুরনো। তিনি তদন্তকারীদের কোনও প্রশ্নের উত্তর দেবেন না বলেই ভারত থেকে পালিয়েছেন। বিজেপির সাংসদের এহেন দাবির পর রাজ্যে এই নিয়ে তুঙ্গে বেড়েছে রাজনৈতিক তরজা।

Related Articles