টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘প্রথম ব্যাচের খাওয়া শেষ, এবার দ্বিতীয় ব্যাচ খাবে’, মমতার মন্ত্রিসভার রদলবদলকে কটাক্ষ সৌমিত্র খাঁর

বাংলাহান্ট ডেস্ক : আবারও বিস্ফোরক বিষ্ণুপুরের সাংসদ (MP Bishnupur)। বাংলার মন্ত্রীসভার রদলবদলকে বেনজির কটাক্ষ করলেন সৌমিত্র খাঁ (Soumitra Khan)। সৌমিত্রবাবু তাঁর ফেসবুক অ্যাকাউন্টে লিখলেন, একদল খাওয়া শেষ, এবার অপর দল খাবে। স্বাভাবিক ভাবেই তাঁর এই মন্তব্যকে ঘিরে চূড়ান্ত উত্তেজনা রাজ্য রাজনীতিতে।

গত বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রীসভার একাধিক পরিবর্তন করেন। নিয়ে আসেন বাবুল সপ্রিয়, উদয়ন গুহর মতো নতুন মুখকে। তেমনই দায়িত্ব কমানো হয় ফিরহাদ হাকিমের। কলকাতার মেয়রের ঘাড় থেকে নামানো হল আবাসন ও পরিবহন মন্ত্রীত্বের বোঝা। তেমনি মন্ত্রীসভ থেকে বাদ গেলেন পরেশ অধিকারীর মতো মুখ। কিন্তু এই রদলবদলকে চূড়ান্ত কটাক্ষ করলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

তিনি তাঁর ফেসবুক অ্যাকাউন্টে লেখেন, ‘মন্ত্রীসভায় রদল বদল দেখে কোনো পরিবর্তন আশা করবেন না, এরা অনেকটা প্রথম ব্যাচের খাওয়া শেষ, এবার দ্বিতীয় ব্যাচ খাবে।’ অর্থাৎ তিনি বলতে চেয়েছেন তৃণমূলের সবাই দুর্নীতি করেন। এর সঙ্গে নিচে তিনটি স্মাইলির ইমোজি দিয়ে বিষয়টিকে আরও মজাদার এবং উপহাসজনক করেছেন সৌমিত্রবাবু।

তবে মাঝে মাঝেই তৃণমূলের কাজের সমালোচনা করতে দেখ যায় সৌমিত্র খাঁকে। কিছু দিন তাঁর লোকসভা কেন্দ্রে হঠাৎই একটি আইসিডিএস স্কুলে হাজির হন। ঘটনাচক্রে সেই স্কুলটির মাথায় কোনও ছাদ ছিলনা। সঙ্গে সঙ্গেই ফেসবুক লাইভে এসে তৃণমূলের চূড়ান্ত অপমান করেন সৌমিত্র খাঁ। সেই সৌমিত্র খাঁই এদিন কটাক্ষ করেন তৃণমূলের মন্ত্রীসভা রদলবদলের সিদ্ধান্তকে। তবে শাসক দলের পক্ষ থেকে এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া আসে নি।

Related Articles

Back to top button