টাইমলাইনপশ্চিমবঙ্গ

ত্রান শিবিরে গিয়ে তৃণমূলের বিরুদ্ধে একাধিক অভিযোগ শায়ন্তন বসুর

 

অর্ণব মৈত্রঃ ফণীর আগাম সর্তকতার কারণে আগে থেকেই গ্রাম ছেড়ে হাড়োয়া গোপালপুর পপুলার একাডেমিতে আশ্রয় নিয়েছিলেন গোপালপুর এক নম্বর পঞ্চায়েতের মধ্য কাহারপাড়া গ্রামের বাসিন্দারা। শনিবার পপুলার একাডেমীর অস্থায়ী ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া গ্রামবাসীদের সঙ্গে দেখা করতে যান বসিরহাটের বিজেপি প্রার্থী সায়ন্তন বসু। ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া গ্রামবাসীদের সঙ্গে কথা বললে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর নিয়ে সায়ন্তন বসুর সামনে দুর্নীতির অভিযোগ তুলে ধরেন সন্ধ্যা কাহার, পার্বতী কাহারদের মতো গ্রামের মহিলারা। গোপালপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের মধ্য ও পূর্ব কাহারপাড়া এলাকায় অধিকাংশ বিপিএল তালিকা ভুক্ত মানুষের বাস থাকা সত্ত্বেও বেশীরভাগ পরিবারকে দেওয়া হয়নি প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর। যার ফলে ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কায় আগে থেকেই ঘর ছাড়তে হয় গ্রামবাসীদের। এমনকি ফণী আতঙ্কে স্থানীয় স্কুলে আশ্রয় নিলেও তাদের ত্রাণের জন্য প্রশাসনের পক্ষ থেকে কোন সাহায্য করা হচ্ছে না বলে অভিযোগ তোলেন পরিমল কার নামে এক গ্রামবাসী।

 

গ্রামবাসীদের অভিযোগের বিষয়ে নিয়ে কথা বললে সায়ন্তন বসু বলেন, “প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর দিতে গ্রামবাসীদের কাছ থেকে কুড়ি হাজার টাকা করে চাওয়া হয়েছে বলে জানালেন আমাকে”।

বিজেপি ক্ষমতায় আসলে প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণ করতে সমস্ত পরিবারকে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর দেওয়া হবে বলে জানান সায়ন্তন বসু। সেই সঙ্গে ত্রাণ শিবিরের মানুষের সাহায্যের জন্য দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন তিনি।

Back to top button
Close